ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালদ্বীপকে বিধ্বস্ত করে সেমিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
মালদ্বীপকে বিধ্বস্ত করে সেমিতে বাংলাদেশ মালদ্বীপকে বিধ্বস্ত করে সেমিতে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ৯-০ গোলে বিধ্বস্ত করে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। শনিবার (২৭ অক্টোবর) নেপালের রাজধানী কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে এই জয় পায় লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশের দুই ফরোয়ার্ড নিসাত জামান উচ্ছ্বাস ও রাসেল আহমেদ হ্যাটট্রিক পায়। ম্যাচের প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

এই হারে টুর্নামেন্ট শেষ মালদ্বীপের। বাংলাদেশের সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে নেপালের।

শুরু থেকেই একচেটিয়ে প্রাধান্য দেখায় বাংলাদেশের কিশোররা। একের পর এক আক্রমণ করে ১১ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ২০ ও ২৩ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন উচ্ছ্বাস। বিরতির আগে মুহূর্তে অধিনায়ক মেহেদী হাসান গোল করে ৪-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যান।

দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মধ্যে জোড়া গোল করেন রাসেল আহমেদ। ৬৬ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ হয় এই ফরোয়ার্ডের। ৮০ মিনিটে বদলি মিডফিল্ডার আশিকুর রহমান ব্যবধান ৮-০ করেন। ম্যাচের একেবারে শেষ মিনিটে তৌহিদুল আলম হৃদয় করেন নবম গোলটি।

সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচ নেপালের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচ ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হবে লাল-সবুজের দল।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।