ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রতিপক্ষের স্লেজিংয়ে বিরক্ত ওয়ার্নার মাঠ ছাড়লেন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
প্রতিপক্ষের স্লেজিংয়ে বিরক্ত ওয়ার্নার মাঠ ছাড়লেন  মাঠ ছড়লেন ডেভিড ওয়ার্নার। ছবি: সংগৃহীত

বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের জন্য জাতীয় দলের দরজা বন্ধ। প্রথমে সব রকমের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেও পরবর্তীতে ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অনুমতি পান অস্ট্রেলিয়ার সাবেক সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কিন্তু সেই পুরানো অপরাধ পিছু না ছাড়তেই নতুন করে আবার আলোচনায় এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

গ্রেড ‘এ’ ক্রিকেটে প্রতিপক্ষের স্লেজিংয়ের প্রতিবাদ জানাতে গিয়ে ব্যাটিংয়ের মাঝেই মাঠ ছেড়ে বেরিয়ে যান অস্ট্রেলিয়ার এই ওপেনার। সিডনির ইনার ওয়েস্টে রেন্ডউইক প্যাটারশামের হয়ে খেলছেন ওয়ার্নার।

ওয়েস্টার্ন সাবার্বের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়ার্নারের দল।

ওপেনিংয়ে নেমে বেশ ভালোই ব্যাট চালাচ্ছিলেন ওয়ার্নার। তার নামের পাশে তখন ৩৫ রান। এমন সময় সাবার্বের এক ক্রিকেটার তাকে উদ্দেশ্য করে স্লেজিং করেন। একাধিকবার এই ক্রিকেটার ওয়ার্নারকে উদ্দেশ্য করে কটু কথা বলেন। এক পর্যায়ে আর সহ্য না করতে পেরে আম্পায়ারকে বলে সোজা সাজঘরের দিকে হেটে চলে যান ওয়ার্নার। অবশ্য পরে সতীর্থরা বুঝিয়ে আবারও মাঠে ফেরান তাকে। তবে বিতর্ক থেমে থাকেনি।

বিতর্কের পেছনে প্রধান কারণ, একজন ব্যাটসম্যান আহত না হলে তিনি মাঠ ছেড়ে যাওয়ার পর আর ফিরতে পারেন কি না! সেক্ষেত্রে তাকে কেনো আউট দেওয়া হবে না, এমন প্রশ্নও ওঠে।

যদিও প্রতিপক্ষ দল থেকে ওয়ার্নারের মাঠে ফেরা নিয়ে কোনো প্রশ্ন তোলেনি। ৩২তম জন্মদিনের দিন খেলা এই ম্যাচে শেষ পর্যন্ত সেঞ্চুরি করেই মাঠ ছাড়েন ওয়ার্নার।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।