bangla news

ফ্রান্সকে হটিয়ে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৬ ৯:৫২:২৮ এএম
বেলজিয়াম ফুটবল দল। ছবি: সংগৃহীত

বেলজিয়াম ফুটবল দল। ছবি: সংগৃহীত

মাত্র একমাস আগেই ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার র‍্যাংকিংয়ে ফ্রান্সের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিল বেলজিয়াম। কিন্তু নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে ফ্রান্সকে হটিয়ে এককভাবে শীর্ষস্থান দখল করেছে দলটি।

২৫ বছরের ফিফার ইতিহাসে প্রথমবারের মতো যৌথভাবে শীর্ষে ছিল দুই দেশ। চলতি মাসে উয়েফা নেশন্স লিগে সুইজারল্যান্ডকে ২-১ গোলে এবং নেদারল্যান্ডসের সঙ্গে ১-১ ড্র করে এককভাবে শীর্ষে উঠলো রবের্তো মার্তিনেসের দল।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ফিফা তাদের নতুন র‍্যাংকিং প্রকাশ করে। এতে ১ হাজার ৭৩৩ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছে বেলজিয়াম। আর তাদের থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে নেমে গেছে ফ্রান্স।

আন্তর্জাতিক ফুটবলে একটি জয় এবং এক ম্যাচে ড্র পেয়েছে ফ্রান্সও। তবে প্রতিপক্ষ নিচের দিকের হওয়ায় পয়েন্টে পিছিয়ে যায় দিদিয়ের দেশমের দল। র‍্যাংকিংয়ে ফ্রান্সের পর আছে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। সেরা পাঁচে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড।

আর্জেন্টিনা একধাপ পিছিয়ে আছে বারোতে। র‍্যাংকিংয়ে পিছিয়ে পড়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির। আগের থেকে দুই ধাপ পিছিয়ে ১৪ নম্বরে তারা।

১৯৩তম স্থান থেকে পিছিয়ে গুয়ামের সঙ্গে যৌথভাবে ১৯৪তম স্থানে আছে বাংলাদেশ। সাফ অঞ্চল থেকে শীর্ষে আছে ভারত। তাদের অবস্থান ৯৭।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ফ্রান্স বেলজিয়াম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-26 09:52:28