[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

আর্জেন্টিনাকে পাশ কাটাতে জয়ের আশায় মেক্সিকো-উরুগুয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২০ ১০:১৩:২৫ পিএম

শীর্ষ ষোলতে প্রতিপক্ষ বেছে নেওয়ার সুযোগ গ্রুপ পর্বে পাওয়ায় আর্জেন্টিনাকে পাশ কাটাতে মরিয়া হয়ে উঠেছে ‘এ’ গ্রুপের দুই দল মেক্সিকো এবং উরুগুয়ে। উত্তর এবং দক্ষিণ আমেরিকার এই দুই দেশ মুখোমুখি হচ্ছে মঙ্গলবার। বিজয়ীরা হবে গ্রুপের সেরা। ড্র হলে গোল গড়ে এগিয়ে যাবে উরুগুয়ে।

ঢাকা: শীর্ষ ষোলতে প্রতিপক্ষ বেছে নেওয়ার সুযোগ গ্রুপ পর্বে পাওয়ায় আর্জেন্টিনাকে পাশ কাটাতে মরিয়া হয়ে উঠেছে ‘এ’ গ্রুপের দুই দল মেক্সিকো এবং উরুগুয়ে। উত্তর এবং দক্ষিণ আমেরিকার এই দুই দেশ মুখোমুখি হচ্ছে মঙ্গলবার। বিজয়ীরা হবে গ্রুপের সেরা। ড্র হলে গোল গড়ে এগিয়ে যাবে উরুগুয়ে।

অন্তত ড্র হলেই চলবে উরুগুয়ের। সেখানে জয়ের বিকল্প নেই মেক্সিকোর। নকআউট পর্বে কিছুতেই মেসি-ম্যারাডোনার আর্জেন্টিনার সামনে পড়তে চায় না উত্তর আমেরিকার দেশটি।

মেক্সিকোর কোচ হ্যাভিয়ার আগুয়েরে’র বিশ্বাস উরুগুয়ের বিপক্ষে সফল হবে তাঁর দল। বলেন,“আমরা নিশ্চয়ই উরুগুয়ের বিপক্ষেও ধারাবাহিকতা দেখাতে পারবো।”
কোচের মতো ডিফেন্ডার রিকার্দো ওসোরিও মনে করেন উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই। বরং রক্ষণভাগ অরক্ষিত রাখতে দৃঢ় প্রতিজ্ঞ এ ডিফেন্ডার।   

 “খেলা হবে খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এখনো যা দেখিনি তাই হতে যাচ্ছে এ ম্যাচে” বলেছেন ওসোরিও।

উরুগুয়ে ডিফেন্ডার দিয়েগো পেরেসও মনে করেন কঠিন এক ম্যাচ হতে যাচ্ছে মঙ্গলবার। বলেন,“বিশ্বকাপ শুরুর আগেই আমরা ধরে নিয়েছি এ গ্রুপে আমাদের শক্ত প্রতিপক্ষ হবে মেক্সিকো।”

দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় কার্লোস ভেলা ও ডিফেন্ডার এফরেইন হোয়ারেসকে ছাড়া কতটা স্বচ্ছন্দে থাকবে মেক্সিকো বলা মুশকিল। এই দু’জনই চোট সমস্যায় ভুগছেন।
উরুগুয়েও সেরা দল মাঠে নামাতে পারছে না। কোচ অস্কার তাবারেস বলেন,“দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যারা খেলেছে তাদের সবাইকে এ ম্যাচে পাচ্ছি না আমি।”

১৭ ম্যাচ খেলে এ পর্যন্ত মাত্র তিনটিতে হেরেছে মেক্সিকো। উরুগুয়ে কোচের বিষয়টি ভালই জানা। প্রতিপক্ষের সামর্থ্য নিয়েও যথেষ্ট ধারণা আছে তার। বলেন,“আমরা জানি অনেক ভাল খেলোয়াড় আছে তাদের। যারা দক্ষতা এবং দ্রুততার সঙ্গে খেলতে পারে। বিষয়টি আমাদের মাথায় আছে। অতএব সহজেই কোন চমক দেখাতে পারবে না তারা।”

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭২৯ ঘ. ২১ জুন, ২০১০
এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache