bangla news

ইমরুল-লিটনের সুযোগ ছিল সেঞ্চুরি করার: মাশরাফি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৫ ৪:১১:৪৯ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মাশরাফি। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মাশরাফি। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। অথচ ১০ উইকেটে হারানো অসম্ভব কিছু ছিল না। কিন্তু যখনই বিনা উইকেটে পিঠেপিঠি দুই সেঞ্চুরির অপেক্ষায় ছিল দর্শক তখনই লিটন দাস ৮৩ রানে আর ইমরুল কায়েস ৯০ রানে উইকেট বিলিয়েছেন।

এভাবে সেঞ্চুরি মিস করে নিশ্চয়ই আক্ষেপে পুড়েছেন লিটন-ইমরুল। আর সুবাস ছড়িয়ে সেঞ্চুরির কাছে গিয়ে তাদের সেঞ্চুরি না পাওয়ার সেই আক্ষেপ ঝড়ে পড়ল টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কথায়ও।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ'র লবিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মাশরাফি বলেন, ৮৩ রানে আর ৯০ রানে আউট। একটু ধৈর্য ধরে খেললে সহজেই ইমরুল ও লিটন সেঞ্চুরি পেতে পারত। ইমরুল ৮০ থেকে ৯০ রানের মধ্যে যে স্টাইলে ব্যাটিং করল, ৯০ থেকে আবারও শট খেলতে গেছে। এই যে অ্যাডজাস্টমেন্টগুলো খুব জরুরি।

মাশরাফি বলেন, এ ধরনের ভুল অবশ্যই ইমরুল-লিটন বুঝতে পেরেছে। ওদেরও এ ধরনের আউটে খারাপ লেগেছে। এ ধরনের সুযোগ অবশ্যই কাজে লাগানো উচিত। আল্টিমেটলি তাদের জন্য এ সুযোগতো আর ফিরে আসবেনা। পরবর্তীতে যেকোনো ব্যাটসম্যানের কাছে এ ধরনের সুযোগ আসলে তারা যেন হাতছাড়া না করেন।

দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং সহায়ক উইকেট ও রাতের শিশিরের হানা আড়াইশর নিচের লক্ষ্য খুব একটা কঠিন ছিল না বাংলাদেশের জন্য। এ দুই ওপেনার আরও একটু ধৈর্য ধরে খেললে ১০ উইকেটে জেতা কঠিল ছিল না বলে মনে করছেন মাশরাফি।

তার মতে, ভারত হলে এ ম্যাচ ১০ উইকেটেই জিতে যেত।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
জেইউ/টিসি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-25 16:11:49