ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির পর মোস্তাফিজের আঘাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
মাশরাফির পর মোস্তাফিজের আঘাত মাশরাফির পর মোস্তাফিজের আঘাত-ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাত্র এক রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হলেন সিকান্দার রাজা। তার এই আফসোসের কারণ মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ অধিনায়কের বলে ৬১ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৪৯ করে বিদায় নেন রাজা। পরের ওভারেই মোস্তাফিজুর রহমানকে তুলে মারতে গিয়ে বিদায় নেন ১৭ রান করা পিটার মুর।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৬.২ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

এর আগে মাশরাফির ফিল্ডিংয়ের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে শুরুতেই হ্যামিল্টন মাসাকাদজাকে মাঠ ছাড়া করান মোহাম্মদ সাইফউদ্দিন।

৫.৪ ওভারে প্রতিপক্ষের দলীয় ১৮ রানের মাথায় ব্যক্তিগত ১৪ রানে জিম্বাবুয়ে অধিনায়ককে ফেরান এই তরুণ অলরাউন্ডার।

আর ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ের মাসাকাদজার পর  মেহেদি হাসান মিরাজের বলে ফিরে গেলেন আরেক ওপেনার। ২৭ বলে ২০ রান করা চিপহাস জুহওয়াওকে ফজরে রাব্বির ক্যাচে প্যাভিলিয়নমুখী করেন তিনি।

ভয়ংকর হয়ে ওঠা ব্র্যান্ডন টেইলরকে বিদায় করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি করে ৭৩ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৭৫ রান করার পর রিয়াদের বলে এলবির ফাঁদে পড়েন টেইলর। শেন উইলিয়ামসের সঙ্গে তিনি ৭৭ রানের জুটি গড়েন।

হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে বিদায় নেন শেন উইলিয়ামস। ৭৬ বলে দুটি চারে তিনি মুশফিককে ক্যাচ দেন।

দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ বুধবার (২৪ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মাঠে নামে দু’দল।

এদিন কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। অন্যদিকে জিম্বাবুয়ে দলে এসেছে একটি পরিবর্তন। ক্রেইগ আরভিনের বদলে দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার এল্টন চিগুম্বুরা।

এই ম্যাচ জিতলেই সিরিজ ঘরে তুলবে বাংলাদেশ। অন্যদিকে প্রথম ম্যাচে ২৮ রানে হেরে যাওয়া জিম্বাবুয়ের জন্য আর জয়ের কোনো বিকল্প নেই।  

এটাই ১৬ বছরের মধ্যে চট্টগ্রামের মাঠে প্রথম ম্যাচ যেখানে বাংলাদেশ দলের একাদশে স্থানীয় কোনো খেলোয়াড় নেই।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দীন, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, চিপহাস জুহওয়াও, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, শন উইলিয়ামস, পিটার মুর, ডোনাল্ড ট্রিপিয়ানো, ব্র্যান্ডন মাভুতা, কাইলি জারভিস, টেন্ডাই চাতারা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।