ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত সাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত সাব্বির এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত সাব্বির-ছবি: সংগৃহীত

এনসিলের চতুর্থ রাউন্ডের তৃতীয় দিনের শুরুতে ৫ উইকেটে ২০২ রান নিয়ে মাঠে নামা রাজশাহী বিভাগ দিন শেষে ৯ উইকেটের বিনিময়ে সংগ্রহ করেছে ৪১৮ রান। যেখানে অনেকটা একাই দলকে পথ দেখিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ টাইগার হার্ডহিটার সাব্বির রহমান।

তবে মারকুটে ব্যাটসম্যান হলেও বুধবার (২৪ অক্টোবর) খুলনায় ধৈর্যশীল ব্যাটে ১৬৯ বল থেকে সংগ্রহ করেছেন ৯৯ রান। সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকা সাব্বিরকে রানআউট করেছেন আফিফ হোসেন ধ্রুব।

সাব্বিরের পাশাপাশি ৬৪ রান করে দলের এমন সংগ্রহে অবদান রেখেছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। আর তাদের ব্যাটে ভর করেই তৃতীয় দিন শেষে স্বাগতিক খুলনার চাইতে ১০৯ রানে এগিয়ে রাজশাহী। দিন শেষে শফিউল ইসলাম অপরাজিত আছেন ৮ রানে ও সাকলাইন সজিব শূন্য রানে।

খুলনার হয়ে বল হাতে আল-আমিন হোসেন, মইনুল ইসলাম ও সৌম্য সরকার ২টি করে এবং আফিফ হোসেন ধ্রুব ও মেহেদি হাসান নিয়েছেন ১টি করে উইকেট।

এদিকে দিনের অপর ম্যাচে রংপুরে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটে নেমে ৩ উইকেটের বিনিময়ে ৭১ রানে দিন শেষ করেছে বরিশাল বিভাগ। তিন টপ অর্ডার শাহরিয়ার নাফিস, রাফসান আল মাহমুদ ও মনির হোসেন ব্যক্তিগত ১০ রানের কোঠাও স্পর্শ করতে পারেননি। ৩৫ রানে দিন শেষে অপরাজিত আল-আমিন ও ৯ রানে ব্যাটে আছেন শামসুল ইসলাম।

জয়ের জন্য বরিশালের প্রয়োজন আরও ১৫৯ রান। হাতে আছে ৭ উইকেট। প্রথম ও দ্বিতীয় ইনিংসে স্বাগতিক রংপুরের সংগ্রহ ছিলো যথাক্রমে ১৪৭ ও ২২৯ রান। আর বরিশাল প্রথম ইনিংসে সংগ্রহ করেছিলো ১৪৭ রান।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ২৪ অক্টোবর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।