ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শূন্য হাতে ফিরলেন মুমিনুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
শূন্য হাতে ফিরলেন মুমিনুল শূন্য রানে প্যাভিলিয়নে ফিরছেন মুমিনুল-ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা বিভাগের বিপক্ষে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় দিনে একটি রানও স্কোর বোর্ডে জমা করতে পারেননি চট্টগ্রাম বিভাগের টপ অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক। সালাহউদ্দিন শাকিলের বলে শূন্য রানে ফিরে গেছেন উইকেটরক্ষক মাহবুবুল আলমের গ্লাভসবন্দি হয়ে। আহামরি কিছু করে দেখাতে পারেননি দুই ওপেনার সাদিক রহমান ও পিনাক ঘোষও। সাদিক ১৪ ও পিনাক নিজের ইনিংসের সমাপ্তি টেনেছেন ২২ রানে।

ওপরের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায়ই দিন শেষে চট্টগ্রামের স্কোর ৮ উইকেটে ২২৩ রান।
 
এর আগে ম্যাচের প্রথম দিন ৮ উইকেট নিয়ে ঢাকাকে ২৮৮ রানে গুটিয়ে দিয়েছিলেন দিয়েছিলেন নাঈম।


 
মঙ্গলবার (২৩ অক্টোবর) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরুতেই ড্রেসিংরুমের পথ ধরেন সাদিকুর রহমান। তাকে অনুসরণ করেন মুমিনুল। এবারের আসরের প্রথম রাউন্ডে ঢাকার বিপক্ষে শূন্য রানে ফিরেছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। রানের খাতা খুলতে পারেননি এবারও। সালাউদ্দিন শাকিলের বলে ফিরে যান কিপারকে ক্যাচ দিয়ে।  

আশা জাগিয়েও লম্বা ইনিংস উপহার দিতে পারেননি মিডল অর্ডারের চার ব্যাটসম্যান। ১১০ বলে খেলা ইয়াসিরের ৬০ রানের ইনিংস থামে রান আউটে। উইকেটে থিতু হওয়া তাসামুল হক ফিরে যান মোশাররফ হোসেনের বাঁহাতি স্পিনে।  

১২৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়া চট্টগ্রাম প্রতিরোধ গড়ে ইফতেখার ও মাহিদুলের ব্যাটে। এই দুজন ষষ্ঠ উইকেটে গড়েন ৭৫ রানের জুটি। তবে খুব বেশি সময় তাদের উইকেটে থিতু হতে দেননি সাইফ হাসান। ৮ চার ও ১ ছক্কায় ৪৬ রান করা ইফতেখারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন এই অফ স্পিনার।

দলীয় ১৯৯ রানেই প্যাভিলিয়নের পথ ধরেন মাহিদুল। দুটি করে ছক্কা-চারে এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান করেন ৪০ রান। দিনশেষে নাইম হাসান অপরাজিত আছেন ১৬ রানে। আর শাখাওয়াত হোসেন ০ রানে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।