ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পূর্বসূরীদের ছাড়িয়ে গেলেন ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
পূর্বসূরীদের ছাড়িয়ে গেলেন ওজিল মেসুত ওজিল- ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে জার্মান ফুটবলারদের মধ্যে নিজের আলাদা একটা অবস্থান আগেই তৈরি করেছেন আর্সেনাল তারকা মেসুত ওজিল। এবার তার পূর্বসূরীদের ছাড়িয়েও গেলেন এই বিশ্বকাপজয়ী প্লেমেকার।

সোমবার (২৩ অক্টোবর) লেস্টার সিটির বিপক্ষে লিগ ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহূর্তে দারুন এক গোল করে দলকে সমতায় ফিরিয়েছিলেন মেসুত ওজিল। এই গোলটি তাকে জার্মান ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগের শীর্ষ গোলদাতার খেতাব এনে দিয়েছে।

 

লিগে গত চার ম্যাচে ৩ গোল করেছেন ওজিল। এই নিয়ে প্রিমিয়ার লিগে তার গোলসংখ্যা দাঁড়াল ৩০-এ। ফলে ম্যানচেস্টার সিটির জার্মান কিংবদন্তি ইয়ুর্গেন ক্লিন্সম্যান ও সাউদাম্পটনের সাবেক জার্মান তারকা উয়ে রোসলারকে ছাড়িয়ে গেলেন ওজিল।

লেস্টার সিটির বিপক্ষে জেতা ম্যাচে নিজে এক গোল করার পাশাপাশি বাকি দুই গোল বানিয়েও দিয়েছেন ওজিল। এরমধ্যে দ্বিতীয় গোলে সরাসরি ভূমিকা রেখেছেন তিনি। আর তৃতীয় গোলের উৎস ছিলেন।  

লেস্টার সিটির বিপক্ষে ৩-১ ব্যবধানের এই জয়ে লিগে টানা জয়ের ধারা (৭ ম্যাচ) অক্ষুণ্ণ রেখেছে গানাররা। আর সবমিলিয়ে টানা ১০ জয়।  লেস্টারের বিপক্ষে ম্যাচে অধিনায়কের আর্মব্যান্ড নিয়ে মাঠে নেমেছিলেন ওজিল। অথচ মৌসুমের শুরুতে এমন দৃশ্য কল্পনাও করা যায়নি।

এই ওজিলকেই জার্মানির জাতীয় দল থেকে অবসর নেওয়ার পর চলতি মৌসুমের শুরুতে আর্সেনালে ভালো করতে না পারায় মৌসুমের শুরুতে বহু অপমান আর গঞ্জনা সইতে হয়েছে। তাকে দল থেকে বাদ দেওয়ার দাবিও তুলেছিলেন অনেকে। আর এখন তাকে প্রশংসার বন্যায় ভাসিয়ে দিচ্ছেন সমালোকরা। ব্রিটিশ মিডিয়া তাকে ‘পারফেক্ট চ্যাম্পিয়ন’র তকমাও দিয়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।