ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মার্শের সহকারী হওয়াটা ‘অদ্ভুত’ ঠেকেছে ওয়ার্নের কাছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
মার্শের সহকারী হওয়াটা ‘অদ্ভুত’ ঠেকেছে ওয়ার্নের কাছে মার্শের সহকারী হওয়াটা ‘অদ্ভুত’ ঠেকেছে ওয়ার্নের কাছে-ছবি: সংগৃহীত

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে হেরেছে অস্ট্রেলিয়া। আর এই সিরিজেই অজি দলের সহ-অধিনায়কের দায়িত্বে ছিলেন অলরাউন্ডার মিচেল মার্শ। তবে এই পদে তিনি সঠিক ব্যক্তি ছিলেন না বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন।

এই সিরিজের আগে টিম পেইনের সহকারী হিসেবে মার্শ ও পেসার জস হ্যাজেলউডকে দায়িত্ব দেওয়া হয়। তবে ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে খেলতে পারেননি হ্যাজেলউড।

ফলে একমাত্র সহ-অধিনায়ক হিসেবে মার্শকে কাজ করতে হয়।

কিন্তু পারফরম্যান্স দিয়ে নিজেকে প্রমাণ করতে পারেননি মার্শ। দুই টেস্টের চার ইনিংসে তিনি মাত্র ৩০ রান করেছেন।

এ প্রসঙ্গে নিজের ক্ষোভ প্রকাশ করে ওয়ার্ন বলেন, ‘যেখানে সে নিজেকে এখনও দলেই প্রতিষ্ঠিত করতে পারেনি, সেখানে তাকে সহ-অধিনায়ক করাটা অদ্ভুত। ’

৩০ টেস্ট ক্যারিয়ারে মার্শের ব্যাটিং গড় ২৬.০৮। তবে গত অ্যাশেজে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের মধ্যে দুটি সেঞ্চুরি করে নজর কাড়েন তিনি। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবানে এক ইনিংসে ৯৬ রান করেছিলেন।

এরপর থেকেই মূলত বাজে সময় কাটাচ্ছেন ২৭ বছর বয়সী এ তারকা। ১১ ইনিংসে করেছেন মাত্র ১১০ রান। বোলিংটাও ভালো যাচ্ছে না তার। সর্বশেষ ১১ টেস্টে তিনি উইকেট নিয়েছেন সাকুল্যে ৬টি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।