ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অর্থ জালিয়াতির অভিযোগে গ্রেফতার লঙ্কান কর্মকর্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
অর্থ জালিয়াতির অভিযোগে গ্রেফতার লঙ্কান কর্মকর্তা ছবি: সংগৃহীত

ক্রিকেটে ফিক্সিং ও দুর্নীতির বিরুদ্ধে বেশ শক্ত অবস্থান নিয়েছে আইসিসি। এ নিয়ে সম্প্রতি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের ওপর নজর রাখছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। তবে বসে নেই দেশটির পুলিশ প্রশাসনও। ইতোমধ্যে অর্থ জালিয়াতির গুরুতর অভিযোগে গ্রেফতার করা হয়েছে লঙ্কান বোর্ডের অর্থ সম্পর্কিত শীর্ষ কর্মকর্তা উইমাল নন্দিকা দিসানায়েককে।

চলতি বছরের জুলাই-আগস্টে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে টিভি সম্প্রচার নিয়ে এক লাখ ৬৫ হাজার ডলারের গড়মিল পেয়েছে দেশটির পুলিশ। যেখানে সেই সিরিজের ১৫ শতাংশ অর্থ নাকি নন্দিকা নিজের অ্যাকাউন্টে যোগ করেছেন, এমন অভিযোগ উঠেছে।

বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছে ইংল্যান্ড। আর টিভি সম্প্রচারের দায়িত্বে থাকা সনি পিকচার্স লিমিটেডের সঙ্গে এই সিরিজেও ৫.৫ মিলিয়ন ডলার নন্দিকা দাবি করেছে বলে জানায় সনি।

২০১৭ সালে চন্দ্রমালি কোরালের স্থলাভিষিক্ত হয়ে লঙ্কান ক্রিকেটের প্রধান অর্থ বিষয়ক কর্মকর্তা হিসেবে যোগ দেন নন্দিকা। তবে এই ইংল্যান্ড সফরের সময় তিনি দবি করেন তার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। কিন্তু তদন্তে বেরিয়া আসে ব্যাপারটি মিথ্যে।

এ ব্যাপারে পুলিশের মুখপাত্র বলেন, ‘টিভি সম্প্রচার স্বত্ত্ব সনি নেটওয়ার্ক ২০১৩ সাল থেকে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে কাজ করছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ সিরিজের সময় নান্দিকা সনি টিভির কাছে মূল চুক্তির ১৫ শতাংশ টাকা নিজের একাউন্টে জমা দেয়ার কথা বলেছিলেন। সে সময় সনির কাছ থেকে উদ্দ্যেগ নেওয়া হয়নি। তবে চলতি ইংল্যান্ড সিরিজের চুক্তির ৫০ শতাংশ দাবি করার পরপরই ব্যাপারটি বোর্ডে জানায় সনি নেটওয়ার্ক কর্তৃপক্ষ। ’

এদিকে সম্প্রতি আইসিসির নিয়ম ভাঙার কারণে শ্রীলঙ্কান কিংবদন্তি সনথ জয়সুরিয়ার বিরুদ্ধে দুটি অভিযোগে দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।