ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমিরাতের বিপক্ষে ঘাম ঝরিয়ে জিতলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
আমিরাতের বিপক্ষে ঘাম ঝরিয়ে জিতলো অস্ট্রেলিয়া অজিদের কষ্টের জয়। ছবি: সংগৃহীত

স্কোরকার্ড বলবে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু সেই শক্তিশালী অস্ট্রেলিয়াকে কতোটা অসহায় করে ফেলে আরব আমিরাতের মতো দল, তা বোঝা যাবে না সেই স্কোরকার্ডে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমে দারুণ ক্রিকেট দেখায় রোহান মুস্তফার দল।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২২ অক্টোবর) টসে জিতে ব্যাট করতে নেমে অবশ্য ব্যাটিংটা ভালো হয়নি আরব আমিরাতের। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট মাত্র ১১৭ রান করতে পারে তারা।

তবে এই ছোট লক্ষ্যেও জয় পেতে বেশ বেগ পেতে হয় অস্ট্রেলিয়াকে। শেষ পর্যন্ত ৭ উইকেটে জয় পায় অজিরা।

শুরুর দুই ওভারেই দুই উইকেট হারিয়ে বসে স্বাগতিক আরব আমিরাত। নিজেদের প্রথম ওভারেই দুই উইকেট তুলে নেন দুই অজি পেসার বিলি স্ট্যানলেক ও নাথান কাউল্টার নিল। ১৭ রানই আমিরাতের নেই তিন উইকেট।

শাইমান আনোয়ারের ৪১ এবং মোহাম্মদ নাভিদের ১৩ বলে ২৭ রানের ঝকঝকে এক ইনিংসে ভর করে ১১৭ রানে পৌঁছাতে পারে আমিরাত। অজিদের পক্ষে ২টি করে উইকেট নেন বিলি স্ট্যানলেক ও কাউল্টার নিল।

জবাবে ব্যাট হাতে অস্ট্রেলিয়ার শুরুটাও খুব একটা ভালো হয়নি। প্রথম ৬ ওভারেই নেই দুই উইকেট। অধিনায়ক অ্যারন ফিঞ্চ মাত্র ১ ও মারকুটে ব্যাটসম্যান ক্রিস লিন ২০ রানে ফেরেন। তবে জয় আটকাতে না পারলেও দারুণ বোলিং করেন আমিরাতের বোলাররা। লক্ষ্য ছোট হওয়ার ফলেই জয়টা নিজেদের করে নিতে কষ্ট কম হয়েছে অজিদের।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।