ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নাইমের ৮ উইকেটের দিনে সেঞ্চুরি বঞ্চিত সৌম্য-এনামুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
নাইমের ৮ উইকেটের দিনে সেঞ্চুরি বঞ্চিত সৌম্য-এনামুল নাঈম হাসান। ছবি: সংগৃহীত

ঝুলি ভরেই যাচ্ছেন নাঈম হাসান। এর আগে চট্টগ্রাম বিভাগের হয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে নেন ৬ উইকেট। আর এবার নিলেন ৮ উইকেট। একাই গুঁড়িয়ে দেন ঢাকা বিভাগের প্রথম ইনিংস।

১৭ বছর বয়সী অফ স্পিনারের স্পিন ঘূর্ণিতে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ডের প্রথম দিনই ২৮৮ রানে থামে ঢাকা। ১০৬ রানে ৮ উইকেট নিয়েছেন নাঈম।

এটিই প্রথম শ্রেণির ক্রিকেটে তার সেরা পারফরম্যান্স।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২২ অক্টোবর) টস জিতে ব্যাট করতে নেমে ঢাকার সাইফ হাসান ও আব্দুল মজিদ ৮২ রানের উদ্বোধনী জুটি গড়েন।  

৭১ বলে ৪১ রান করে ফেরেন সাইফ। তবে মজিদের ব্যাটিংয়ে ভর করে ২ উইকেটে ১৫১ রানের ভীত গড়ে ঢাকা। তবে এরপরই শুরু হয় নাঈমের ঝড়। প্রথমবারের মতো খেলতে নামা রকিবুল হাসানকে ফিরিয়ে শুরু করেন নাঈম। সর্বোচ্চ ৭২ রান করা মজিদের পর একে একে তুলে নেন তাইবুর রহমান, নাদিফ চৌধুরী, শুভাগত হোম, শাহাদাৎ হোসেন, নাজমুল হোসেন মিলন, মাহবুবুল আলম ও সালাউদ্দিন শাকিলকে।

অপরদিকে সৌম্য সরকার, এনামুল হক ও তুষার ইমরান তিনজনই সেঞ্চুরি বঞ্চিত হন। খুলনায় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচের প্রথম দিনে রাজশাহীর বিপক্ষে ৭ উইকেটে ২৮১ রান তোলে স্বাগতিকরা।

আগের রাউন্ডের মতোই ঠিক ৫৬ রানে ফেরেন এনামুল। আর সৌম্য করেছেন ৬৬ রানে। প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তুষার ফেরেন ৭১ রানে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এ দিন সৌম্য-এনামুল-তুষার ছাড়া মেহেদি হাসান (১১), খুলনার অধিনায়ক নুরুল হাসান সোহান (২৫) করেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।