ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে নক আউট পর্বে চোখ সালমার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
বিশ্বকাপে নক আউট পর্বে চোখ সালমার সালমা খাতুন। ছবি: বাংলানিউজ

ঢাকা: নভেম্বর অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে সালমা খাতুনরা যে গ্রুপে পড়েছে তাতে আগে থেকেই খুব বড় স্বপ্ন দেখাটা তাদের জন্য ধৃষ্টতাই বলা যায়। ‘এ’ গ্রুপ থাকা দলটির প্রতিপক্ষের নাম শুনলে যে কেউই আৎকে উঠবেন। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। একমাত্র শ্রীলঙ্কা ছাড়া বাকি তিনটি দেশই সালমাদের জন্য মুর্তিমান ত্রাস। 

পাশাপাশি কন্ডিশন ভীতি তো আছেই। এবারই প্রথম কোন টুর্নামেন্ট খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

ফলে নিজেদের লক্ষ্যের ক্ষেত্রেও বেশ পরিমিতবোধের পরিচয় দিচ্ছেন টাইগ্রেস দলপতি সালমা খাতুন। গ্রুপ পর্বের শুরু থেকে ম্যাচ বাই ম্যাচ জিতে নক আউট পর্বে যেতে চাইছেন।

‘আমরা চেষ্টা করবো। আশা করতে পারি যে নক আউট পর্বে যাব। বিশ্বকাপে আমরা ম্যাচ বাই চিন্তা করব। আমরা অবশ্য ভাল খেলতে চেষ্টা করব। ওখানে যাওয়ার পরে উইকেটও আবহাওয়া সম্পর্কে জানতে হবে। আমরা কখনোই যাইনি। এই প্রথম। ’

আপনার চোখে বিশ্বকাপে কঠিন প্রতিপক্ষ কে? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে টাইগ্রেস দলপতি জানালেন, ‘কঠিন সব দলই। যারা বিশ্বকাপ খেলতে আসে সবাই ভাল। আমার মনে হয় অন্যরা আমাদেরও হিসেবে রাখে। যেহেতু আমরা লাস্ট এশিয়া কাপ ও বিশ্বকাপ বাছাইয়ে শিরোপা জিতেছি। সব দলকে একইভাবে দেখা যাবে। ’

৯ নভেম্বর গায়ানায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে লাল সবুজের নারী ক্রিকেট দল।  ১২ নভেম্বর গ্রস  ইসলেটে সালমাদের প্রতিপক্ষ ইংল্যান্ড।  একই ভেন্যুতে ১৪ নভেম্বর তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে মোকাবেলা করবে কোচ আনজু জেইনের শিষ্যরা। ১৮ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটিও ওই মাঠেই অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়ঃ ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।