ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গেইলের ব্যাটে আফগান লিগ চ্যাম্পিয়ন বালখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
গেইলের ব্যাটে আফগান লিগ চ্যাম্পিয়ন বালখ আফগান লিগ চ্যাম্পিয়ন বালখ-ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো অনুষ্ঠিত আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) কাবুল জয়ানানকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা জিতলো বালখ লিজেন্ডস। আর দলের এ জয়ে হাফসেঞ্চুরি করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ক্রিস গেইল।

শারজায় শিরোপা নির্ধারিণী ম্যাচে প্রথমে ব্যাট করা কাবুল নির্ধরিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩২ রান করে। জবাবে ১১ বল বাকি থাকতে ও ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বালখ।

১৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে গেইলের ঝড়ো হাফসেঞ্চুরি বালখকে জয় পাইয়ে দেয়। ৩৪ বলে ৪টি চার ও সমান ছক্কায় ৫৬ করে রশিদ খানের স্পিনে বিদায় নেন টি-টোয়েন্টি ক্রিকেটের বস গেইল। ৩২ রান করে অপরাজিত থাকেন রবি বোপারা।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রশিদ খানের নেতৃত্বে কাবুলের হয়ে কোনো ব্যাটসম্যানই দায়িত্ব নিয়ে খেলতে পারেননি। সর্বোচ্চ ৩২ করেন জাভেদ আহমাদি। বালখ স্পিনার কোয়াইস আহমাদ ৪ ওভারে ১৮ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন। ম্যাচ সেরাও হন তিনি। তবে সিরিজ সেরা হন রশিদ খান।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ২২ অক্টোবর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।