ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দেশের হয়ে সপ্তম উইকেট জুটিতে ইমরুল-সাইফের রেকর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
দেশের হয়ে সপ্তম উইকেট জুটিতে ইমরুল-সাইফের রেকর্ড দেশের হয়ে সপ্তম উইকেট জুটিতে ইমরুল-সাইফের রেকর্ড-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে সপ্তম উইকেটে দলকে ১২৭ রান এনে দিয়ে রেকর্ডের বইয়ে নাম লেখালেন দুই বাংলাদেশি ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মোহাম্মদ সাইফউদ্দিন। বাংলাদেশের সর্বোচ্চ এবং ক্রিকেট দুনিয়ার ৪র্থ সর্বোচ্চ জুটির অনন্য এই রেকর্ডটি এখন তাদের দখলে।

এর আগে দেশের হয়ে সপ্তম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ডটি ছিলে মুশফিকুর রহিম ও নাইম ইসলামের। ২০১০ সালে ডানোডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০১ রানের জুটিটি গড়েছিলেন তারা।

২০১৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭৭ রানের জুটি গড়ে সপ্তম উইকেটে শীর্ষে আছেন আদিল রশিদ ও জস বাটলার জুটি। দ্বিতীয়টিও ইংলিশদের দখলে। পরের বছর অর্থা‍ৎ ২০১৬ সালে শ্রীলঙ্কার সঙ্গে ১৩৮ রানের অনবদ্য জুটি গড়েছিলেন জস বাটলার ও ক্রিস ওকস।

তৃতীয়টি অবশ্য বেশ আগের। সেই ২০০১ সালে ইংল্যান্ডের বিপক্ষে হিথ স্ট্রিককে সঙ্গে নিয়ে ১৩০ রানের জুটিতে দলকে ২৬১ রানের সংগ্রহ পাইয়ে দিয়েছিলে জিম্বাবুইয়ান ব্যাটসম্যান অ্যান্ডি ফ্লাওয়ার।

রোববার (২১ অক্টোবর) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা নড়বরে হলেও নিজেকে ঠিকই উইকেটে থিতু করে রেখেছিলেন ওপেনার ইমরুল কায়েস। ১৩৯ রানে ৬ উইকেট পতনের পর সাইফউদ্দিন ব্যাটে এলে তাকে নিয়ে দুর্ধর্ষ ব্যাটে দলকে ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।