ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১১ বছর পর নেই তারা দুজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
১১ বছর পর নেই তারা দুজন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান ও তামিম ইকবালের ওয়ানডে ফরম্যাটে অভিষেকটা হয় একই দল জিম্বাবুয়ের বিপক্ষে। একজন বাংলাদেশের রঙিন জার্সি গায়ে জড়ান ২০০৬ সালে অন্য জন ২০০৭ সালে। এরপর পেড়িয়ে গেছে ১১ বছর। এই দীর্ঘ সময়ে একই সঙ্গে দলের বাইরে থাকেননি বাংলাদেশ ক্রিকেটের দুই প্রান ভোমরা।

তামিম ইকবাল মাঠের বাইরে আছেন হাতের কব্জির ইনজুরিতে। আর সাকিব ভুগছেন বাঁহাতের আঙুলের ইনজুরিতে।

তিন মাসের আগে সাকিবকে মাঠে দেখা না গেলেও তামিমের মাঠে ফেরার প্রস্তুতি চলছে পুরোদমেই।  

বাংলাদেশ সময় রোববার (২১ অক্টোবর) দুপুর ২.৩০টায় শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে একই সঙ্গে থাকছেন না সাকিব-তামিম। এর আগে ভিন্ন ভিন্নভাবে তারা দলের বাইরে থাকলেও অভিষেকের পর একই সঙ্গে মাঠের বাইরে ছিলেন না কখনোই।

তবে দলের দুই প্রধান শক্তির বাইরে থাকায় খুব একটা চিন্তিত নন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শনিবার (২০ অক্টোবর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে স্পস্টই জানিয়ে দেন, ‘সাকিব-তামিম থাকবে না তা সবারই জানা। তাই আমরা সেভাবেই তৈরি হয়েছি। ’

যদিও কিছুদিন আগেই সাকিব-তামিম ছাড়া এশিয়া কাপে পাকিস্তানকে হারায় বাংলাদেশ। ফাইনালে ভারতের বিপক্ষেও তাদের অভাব খুব একটা বোঝা যায়নি। তাই বাংলাদেশ ক্রিকেট সমর্থকরা কিছুটা হলেও নিশ্চিন্ত থাকতে পারেন।  

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।