ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমার ছাড়া দাপুটে জয় পিএসজি’র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
নেইমার ছাড়া দাপুটে জয় পিএসজি’র ছবি: সংগৃহীত

নেইমার ছাড়াই টানা ১০ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো পিএসজি। পাশাপাশি লিগ ওয়ানে মৌসুমের শুরু থেকে টানা জয়ের রেকর্ড ১০ ম্যাচে টেনে নিয়ে গেল দলটি।

শনিবার (২১ অক্টোবর) আঁমিয়ের বিপক্ষে ৫-০ গোলে জিতেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

এর চারদিন আগে সৌদি আরব থেকে ফেরায় নেইমারকে বিশ্রাম দিয়েছিলেন পিএসজি কোচ থোমাস টাখেল।

তবে দলে ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ডের অভাব একেবারেই টের পেতে দেয়নি অন্যরা।

খেলার প্রথমার্ধে দুই গোল করে ম্যাচ চালকের আসনে বসে যায় পিএসজি। ১২ মিনিটে দি মারিয়ার কর্নারে মার্কিনিয়োসের হেড দিয়ে হয় প্রথম গোল। এরপর ৪২ মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার দি মারিয়ার কর্নারে এবার ফরাসি মিডফিল্ডার রাবিও হেডে বল জালে পাঠান।

তবে শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা পিএসজি ব্যবধান দ্বিগুণ করে নিতে পারত আরও আগেই। ৩৪ মিনিটে দি মারিয়ার কর্নারে উরুগুয়ের ফরোয়ার্ড এদিনসন কাভানির হেড গোলরক্ষক ফিরিয়ে দেন।

তাছাড়া গোলের বন্যা আরও বেশি হতে পারতো। ৫৭ মিনিটে দি মারিয়ার শট ফেরান গোলরক্ষক। এর ৩ মিনিট পর দি মারিয়াকে তুলে মুসা দিয়াবিকে নামান কোচ। এর ২ মিনিটে আরও ২ গোল দিয়ে জয় একেবারে পাকাপোক্ত করে নেয় পিএসজি।  

৮০ মিনিটে সতীর্থের বাড়ানো নিচু ক্রসে ডাইভিং হেডে ড্রাক্সলার গোল করার পর দিয়াবির সঙ্গে শুরু হয় বল দেওয়া-নেওয়া। সেই বল ডান পায়ের নিখুঁত শটে পোস্টে বল ঢুকিয়ে স্কোর ৪-০ করেন এমবাপ্পে।

শেষ ১০ মিনিটে সম্পূর্ণ তাল হারানো আমিয়ের বড় ব্যবধানের হার নিশ্চিত হয়ে যায় ৮৭তম মিনিটে দিয়াবির গোলে।

বাংলাদেশ সময়: ০৪৪৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এমএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।