[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

হারতে হারতে সিরিজই খোয়ালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২০ ৬:১৪:৪০ পিএম
ইংল্যান্ডের জয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৫ করেন জেসন রয়-ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের জয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৫ করেন জেসন রয়-ছবি: সংগৃহীত

অসময়ে সিরিজ আয়োজন করে এমনিতে সমালোচনার মুখে শ্রীলঙ্কা, অন্যদিকে বাজে পারফরম্যান্স তো লেগেই আছে। সর্বশেষ সিরিজটিই খুইয়ে বসলো চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটিতে লঙ্কানদের বৃষ্টি আইনে ১৮ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতলো ইংল্যান্ড।

সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। পরের দুটি ম্যাচেও ছিল বৃষ্টির বাগড়া।

শনিবার ক্যান্ডিতে সিরিজ বাঁচানোর লড়াইয়ে মাঠে নামে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করা দলটি নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রানের ভালো সংগ্রহও পেয়েছিল। তবে ইংলিশদের দারুণ ব্যাটিংয়ে পরাজয় এড়াতে পারেনি স্বাগতিকরা। 

২৭ ওভার শেষে বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ হয়ে যায়। সে সময় সফরকারীদের স্কোর ছিল ২ উইকেট হারিয়ে ১৩২। পরে বৃষ্টি আর না থামলে আম্পায়াররা ইংল্যান্ডকে বৃষ্টি আইনে জয়ী ঘোষণা করেন। এ সময় ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ইংলিশদের টার্গেট ছিল ১১৫।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ডের সূচনাটাও ভালো হয়। ৫২ রানের জুটি গড়েন জেসন রয় (৪৫) ও অ্যালেক্স হেলস (১২)। তবে জো রুট ও ইয়ন মরগানের ব্যাটিং দলের জয়ের কারণ হয়। বিশেষ করে ৩৪ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩১ করে অপরাজিত থাকা মরগান দ্রুত রান তুলে এগিয়ে রাখেন। ম্যাচ সেরার পুরস্কারটাও ওঠে তার হাতে। রুট ৩২ রানে অপরাজিত থাকেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দাসুন শানাকার ৬৬ বলে ৬৬ ও ওপেনার নিরোশান দিকভেলার ৫২ রানের সুবাদে ভালো সংগ্রহ পায় শ্রীলঙ্কা। শেষ দিকে থিসারা পেরেরার ৪৪ ও ধনাঞ্জয়া ডি সিলভার ৩২ রান দলের সংগ্রহ পৌনে তিনশোর দিকে নিয়ে যায়।

ইংল্যান্ড বোলারদের মধ্যে মঈন আলী ২টি এবং আদিল রশিদ, ক্রিস ওকস ও টম কুরান একটি করে উইকেট নেন।

আগামী ২৩ অক্টোবর কলম্বোতে নিয়মরক্ষার শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ২০ অক্টোবর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache