ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চাপ কিন্তু মাশরাফিদের থাকছেই 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
চাপ কিন্তু মাশরাফিদের থাকছেই  মাশরাফি বিন মর্তুজা। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: জিতলে কথা নেই। কিন্তু হেরে গেলেই বিপদ। নিন্দুকেরা দুয়োধ্বনি তুলবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোও আপত্তিকর শব্দে সরগরম হবে। ‘জিম্বাবুয়ের সাথেও পারে না!’ এছাড়া র‌্যাংকিংয়ে পিছিয়ে যাওয়ার ব্যাপার তো আছেই। ঠিক এমন এক প্রচ্ছন্ন চাপ নিয়েই রোববার (২১ অক্টোবর) থেকে সফরকারী দলটির বিপক্ষে হোম সিরিজ শুরু করতে যাচ্ছে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তার দল।

আইসিসি ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি র‌্যাংকিয়ে বাংলাদেশের চেয়ে পিছিয়ে জিম্বাবুয়ে।  কিন্তু তারপরেও স্বাগতিক হিসেবে চাপ নিতেই হচ্ছে মাশরাফিদের।

শনিবার (২০ অক্টোবর) মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে সেকথাই বললেন টাইগার দলপতি মাশরাফি।  

‘চ্যালেঞ্জটা প্রতি ম্যাচে যেটা থাকে সেটাই। সবার প্রত্যাশা, আমরা জিতব এবং জেতার আশাই করছে সবাই। সেটা খুবই স্বাভাবিক। কিন্তু আমার কাছে মনে হয়, অন্য দলের সাথে যেই চ্যালেঞ্জটা নিয়ে খেলেছি, গত এশিয়া কাপে যেভাবে খেলেছি, সেটাই থাকবে। আর ওদের প্রায় সব সিনিয়র প্লেয়াররা কাম ব্যাক করেছে। আর জিম্বাবুয়ে দলের নিজেদের মাটির পর সবচেয়ে ভাল রেকর্ড বাংলাদেশেই। সুতরাং আমাদের ১০০ ভাগ দিয়েই খেলতে হবে। হয়তো জিতলে সবাই বলবে, এটাই হওয়ার কথা ছিল। হারলে কিন্তু ভিন্ন কথা হবে, এটাই স্বাভাবিক, হারটা আমরা খুব সহজে নিতে পারি না। । ’

বাঁহাতের ভিন্ন ভিন্ন ইনজুরিতে পড়ে সিরিজটিতে খেলতে পারছে না টাইগারদের দুই গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাতে অন্য কোন অধিনায়ক হলে দুশ্চিন্তায় কপালে ভাঁজ পড়ে যেত। কিন্তু মাশরাফি তেমন চিন্তার কথা জানালেন না। বরং তাদের দুজনকে ছাড়াই সিরিজে ভাল কিছু করার প্রত্যয় টাইগার অধিনায়কের।  

বলেন, ‘প্রায় ৯ মাস পর হোমে খেলতে নামছি। অবশ্যই সবাই আত্মবিশ্বাসী। সাকিব-তামিম থাকবে না, এটা আগে থেকেই সবাই জানে। সেভাবেই সবাই প্রস্তুতি নিয়েছে, সেরা পারফরম্যান্স দেয়ার জন্য যা যা দরকার করেছেন। কাল খেলা, সবাই যেটা চাচ্ছে, সেটা যেন করতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এইচএল/এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।