ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

লঙ্কানদের ১৩ রানে হারাল যুবা টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
লঙ্কানদের ১৩ রানে হারাল যুবা টাইগাররা বাংলাদেশ ও শ্রীলঙ্কার যুবাদের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত-ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফরের প্রথম চারদিনের ম্যাচে লঙ্কান অনূর্ধ্ব-১৯ দলকে ১৩ রানে হারিয়েছে যুবা টাইগাররা। চতুর্থ দিনে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশের যুবারা। মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যান তৌহিদ হৃদয়রা। কিন্তু শেষ ইনিংসে লঙ্কানদের ১২৩ রানে গুটিয়ে দিয়ে ১৩ রানে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

কলম্বোর নন্দেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাব মাঠে ১ উইকেট হারিয়ে ১৮ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল বাংলাদেশের যুবারা। লিড ছিল ৩৯ রানের।

কিন্তু আজ শুক্রবার (১৯ অক্টোবর) দিনের শুরুতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসের ৪৫.২ ওভারে ১১৫ রানেই সব উইকেট হারিয়ে বসেন শামিমরা। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন আকবর আলী।  

লঙ্কানদের হয়ে ১৯ রান খরচে ৪ উইকেট তুলে নিয়েছেন স্পিনার আশিয়ান ড্যানিয়েল। ৩ উইকেট পেয়েছেন রোহান সাঞ্জায়া।  

মাত্র ১১৫ রানে অলআউট হলেও বাংলাদেশের লিড দাঁড়ায় ১৩৬ রানের। কিন্তু যুবা টাইগার বোলারদের দাপুটে বোলিংয়ে এই রান করতেও ব্যর্থ হন লঙ্কানরা। মূলত শাহীন আলম আর রাকিবুল হাসানের বোলিং তোপেই মাত্র ১২৩ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। দুজনেই পেয়েছেন ৩টি করে উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম ও শামিম হোসেন।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩০৯ রানের জবাবে ২৮৮ রানে অলআউট হয়েছিল স্বাগতিকরা।

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশের যুবারা।

শ্রীলঙ্কা সফরে আরও একটি চারদিনের ম্যাচ ও পাঁচটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা।

বাংলাদেশ সময় : ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।