ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

স্ত্রীকে পাশে পাওয়ার কোহলির আবেদনে বোর্ডের সায় 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
স্ত্রীকে পাশে পাওয়ার কোহলির আবেদনে বোর্ডের সায়  বিরাট কোহলি-আনুশকা শর্মা। ছবি: সংগৃহীত

কিছুদিন আগে বোর্দ অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) বরাবর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এক আবেদন করেন। তা নিয়ে বেশ সমালোচনায়ও পড়েন অধিনায়ক। ভারতীয় বোর্ডও অবশ্য সে সময় তেমন গা করেনি। কিন্তু অবশেষে অধিনায়কের সেই আবেদন মেনে নিয়েছে বিসিসিআই।

অধিনায়ক কোহলির বোর্ড বরাবর আবেদন করেন, যাতে বিদেশের সিরিজগুলোতে স্ত্রী-বান্ধবিদের সঙ্গে থাকার অনুমতি দেয় বোর্ড। কিন্তু সে সময় বোর্ড জানিয়ে দেয়, নিষিদ্ধই থাকছেন স্ত্রি-বান্ধবীরা।

তবে ভেবে দেখবেন তারা। তবে ভাবতে খুব বেশি দিন নেয়নি বিসিসিআই।

অধিনায়কের সুরে সুর মেলাতে নিজেদের নিয়মে বদল আনতে চলেছে বিসিসিআই। এর আগে ভারতীয় বোর্ডের নিয়ম অনুযায়ী স্ত্রী-বান্ধবীরা বিদেশ সফরে ২০ দিনের বেশি সময় কাটাতে পারতেন না ক্রিকেটারদের সঙ্গে। সেই নিয়মে বদল আনবে বোর্ড। এখন থেকে বিদেশ সফরে পুরো সময়ের জন্য স্ত্রীকে পাশে পাবেন ক্রিকেটাররা।

তবে আবেদনে ইতিবাচক সাড়া দিলেও শর্ত রেখেছে ভারতীয় বোর্ড। এক্ষেত্রে স্ত্রী কিংবা বান্ধবীরা সফর শুরুর দশ দিন পর যোগ দিতে পারবেন ক্রিকেটারদের সঙ্গে। এরপর বাকি সফরের পুরোটাই প্রিয়জনের সঙ্গী হতে পারবেন তারা।

শুধুমাত্র ক্রিকেটাররাই নন, বোর্ডের নতুন এই নিয়মের আওতায় আছেন কোচ ও অন্যান্য সাপোর্ট স্টাফরাও।

কোহলির আবেদনের পর বোর্ডের পক্ষে প্রধান নির্বাহি অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেন। তাদের সঙ্গে কথা বলেই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করে বোর্ড।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।