ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

এনসিএলের টায়ার টু’র দুইটি ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ৬:২৬:১৫ পিএম
দুই ম্যাচ ড্র। ছবি: সংগৃহীত

দুই ম্যাচ ড্র। ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডের ‘টায়ার টু’-এর দুটি ম্যাচই ড্রতে শেষ হয়। কক্সবাজারে অনুষ্ঠিত ঢাকা বিভাগ ও সিলেট বিভাগের মধ্যকার ম্যাচ এবং বগুড়ায় অনুষ্ঠিত ঢাকা মেট্রো পলিটন ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার ম্যাচ দুটি ড্র হয়।

প্রথম ইনিংসে জাহিদ হোসেনের ৯০ রানের সুবাদে ২৮৭ রান করে ঢাকা মেট্রোপলিটন। হাফ সেঞ্চুরি পান সামসুর রহমান। এছাড়া উল্লেখ করার মতো রান করেন সরিফুল্লাহ (৪৫), সাদমান ইসলাম (৩৬) ও তাসকিন আহমেদ (২৯)।

ইনিংসে তিন উইকেট নেন নাইম হাসান। এছাড়া দুটি করে উইকেট নেন মেহেদি হাসান রানা, হাসান মাহমুদ ও শাখওয়াত হোসেন।

চট্টগ্রাম বিভাগের হয়ে তাসামুল হক সেঞ্চুরি (১১৬) পেলেও দল বেশিদূর এগোতে পারেনি। এক তাসামুল ছাড়া উল্লেখ করার মতো রান করতে পারেননি আর কেউ। মাত্র ২৩৬ রানেই অলআউট হয়ে ফেরেন সবাই। ঢাকা মেট্রোপলিটনের পক্ষে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথমবারের মতো পাঁচ উইকেট নেন জাতীয় দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদ। এছাড়া দুটি করে উইকেট পান শহীদুল ইসলাম ও আরাফাত সানি।

দ্বিতীয় ইনিংসে ২৫৪ রান করে ইনিংস ঘোষণা করে দেয় ঢাকা মেট্রোপলিটন। একাই ছয় উইকেট নেন নাইম ইসলাম। তবে এই রানে না পৌঁছাতেই চতুর্থ দিন শেষ হয়ে যায়। ফলে ড্রতেই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

অপরদিকে কক্সবাজারে অনুষ্ঠিত ঢাকা বিভাগ ও সিলেট বিভাগের মধ্যকার ম্যাচটি মাত্র এক ইনিংসেই শেষ হয়ে যায়। নিজেদের ইনিংসে ব্যাট করে ৩৫৫ রান করে সিলেট বিভাগ। অপরদিকে ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ তিন উইকেট হারিয়ে ৫৫ রান তুলতেই ড্র-এর সিদ্ধান্ত আসে। ঢাকার হয়ে চার উইকেট নেন তাইবুর রহমান। এছাড়া তিন উইকেট নেন সুভাগত হোম। একটি করে উইকেট পান শাহাদাৎ হোসেন ও নাজমুল হোসেন মিলন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14