ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আহত পশুর মতো হিংস্র জিম্বাবুয়েকে চাইছেন স্টিভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
আহত পশুর মতো হিংস্র জিম্বাবুয়েকে চাইছেন স্টিভ স্টিভ রোডস। ফাইল ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: প্রতিপক্ষ বিবেচনায় জিম্বাবুয়ে কতটা শক্তিশালী, টাইগার হেড কোচ স্টিভ রোডস সেটা ভাল করেই জানেন। ওয়ানডে ফরম্যাটে মাশরাফিদের ফর্ম এবং হোম কন্ডিশনে তাদের ধারাবাহিক সাফল্যও তার অজ্ঞাত নয়। তবুও ২১ অক্টোবর থেকে শুরু হওয়া হোম সিরিজে মাঠের লড়াই যেন নিরামিষ না হয় এটাই চাওয়া রোডসের। সফরকারী জিম্বাবুয়েকে ভয়াল ভয়ংকর রুপেই দেখতে চাইছেন তিনি।

গেল মাসে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে জিম্বাবুয়ে দলটির অবস্থা সেই আহত পশুর মতোই। পূর্ণাঙ্গ সিরিজে তারা একটি ম্যাচেও জয়ের মুখ দেখেনি।

দগদগে সেই ক্ষতে প্রলেপ দিতে বাংলাদেশকে বেছে নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন লাল সবুজের এই প্রধান কোচ।

‘দক্ষিণ আফ্রিকা সফরে জিম্বাবুয়ে জয়ের দেখা পায়নি। কোন দলেরই এটা ভাল লাগার কথা নয়। আমি আশা করি তারা একটি পশুর মতোই সিরিজটিতে খেলবে।  যেহেতু দক্ষিণ আফ্রিকায় গিয়ে তারা বাজেভাবে হেরেছে অতএব এখানে তারা ঘুরে দাঁড়াতে চাইবেই। তাই আমাদের সেরা খেলাটিই খেলতে হবে। ’

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোডস একথা বলেন।

চোটের কারণে সিরিজটিতে খেলতে পারছেন না বাংলাদেশের  দুই গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবাল। কিন্তু তাতে মোটেও বিচলিত নন প্রধান কোচ। বরং বিষয়টিকে ইতিবাচকভাবেই দেখছেন তিনি।  

বলেন, ‘বিষয়টিকে আমি ইতিবাচকভাবেই দেখছি। এটা অন্যদের জন্য সুযোগ। যদি তারা সুযোগটি লুফে নিতে পারে তাহলে আমাদের দলের পারঙ্গমতা প্রকাশ পাবে। দলের মধ্যে জায়গার প্রতিযোগিতা থাকলে সেটা নিতে সবাই প্রতিদ্বন্দ্বিতা করবে। এটি একটি স্বাস্থ্যসম্মত প্রতিযোগিতার বিষয়। ’

২১ অক্টোবর মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের  প্রথম  ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী জিম্বাবুয়ে।  

সিরিজের শেষ দুটি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬  অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচ বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।