[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

৩১ সেঞ্চুরিতে অনন্য মাইলফলক ছুঁলেন তুষার ইমরান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ৪:২৯:২৬ পিএম
তুষার ইমরান। ছবি: সংগৃহীত

তুষার ইমরান। ছবি: সংগৃহীত

করে ফেললেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৩১ তম সেঞ্চুরি। আর এই সেঞ্চুরি তুষার ইমরানকে পৌঁছে দিল অনন্য উচ্চতায়। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম রাউন্ডে করেন জোড়া সেঞ্চুরি। দ্বিতীয় রাউন্ডে এক ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে ৩১ রান করেন। তৃতীয় রাউন্ডে খুলনার হয়ে দ্বিতীয় ইনিংসে পেলেন সেঞ্চুরি। আর এই সেঞ্চুরির মাধ্যমেই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের মালিক হলেন ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রংপুরের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে প্রথম শ্রেণির ক্রিকেটে এই মাইলফলক স্পর্শ করেন তুষার ইমরান। এদিন লাঞ্চের মাত্র ২ বল আগে সেঞ্চুরি করে আউট হয়ে ফেরেন তিনি। ১০ হাজার ৯০৬ রান নিয়ে এই ম্যাচে ব্যাটিং শুরু করেন তুষার।

প্রথম ইনিংসে মাত্র ১২ রান করে আউট হয়ে ফিরলেও দ্বিতীয় ইনিংসে ১০৩ রান করে ছুঁয়ে ফেলেন মাইলফলক। অবশ্য ইনিংসের ৬৩ রানেই ১১ হাজারের ক্লাবে প্রবেশ করেন তিনি। ১৬৩টি প্রথম শ্রেণির ম্যাচ শেষে তুষারের গড় রান ৪৪.২৫। তার ক্যারিয়ার সেরা রান ২২০।

প্রথম শ্রেণির ক্রিকেটে গেল মৌসুমেই ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছান তুষার। শুধু রানই নয় বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিকও তিনি। 

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে তুষারের কাছাকাছি রানের দিক দিয়ে আছেন অলক কাপালি। তবে তুষারের থেকে অনেকটাই পিছিয়ে। ১৫১ ম্যাচে ৮৪৪০ রান করে দ্বিতীয় স্থানে আছেন কাপালি। ১৪২ ম্যাচ খেলে ৮১৩৫ রান নিয়ে তিনে অবস্থান করছেন রাজিন সালেহ। ১২২ ম্যাচে ৭৩৫৭ রান নিয়ে চারে আছেন রাজশাহীর ক্রিকেটার ফরহাদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache