[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

ফের মেসির সঙ্গে খেলতে উন্মুখ নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ২:৪১:২২ পিএম
বার্সার সেই বিখ্যাত 'এমএসএন' ত্রয়ী-ছবি: সংগৃহীত

বার্সার সেই বিখ্যাত 'এমএসএন' ত্রয়ী-ছবি: সংগৃহীত

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দেওয়া যে ভুল ছিল এখন তা হাড়ে হাড়ে বুঝতে পারছেন নেইমার। মিস করছেন মেসির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগির মুহূর্তগুলো। তাই আগামী মৌসুমেই নিজের পুরনো সতীর্থদের সঙ্গে ফের একত্রিত হওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন এই ব্রাজিলিয়ান তারকা! এমনটি দাবি করেছে স্পেনের মুন্দো দেপোর্তিভো পত্রিকা।

সংবাদমাধ্যমটির মতে, এরইমধ্যে বেশ কয়েকবার স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে পুনরায় একত্রিত হওয়ার চেষ্টাও করেছেন নেইমার। যদিও বিশাল অঙ্কের টাকা সবচেয়ে বড় বাধা, কিন্তু তা নিয়েও আলোচনা করতে চান তিনি।

পত্রিকাটি আরও দাবি করেছে, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) নেইমারের ক্যারিয়ারে বড় কোনো প্রভাব ফেলতে পারেনি বলে সম্প্রতি নাকি জানিয়েছেন নেইমার নিজেই। প্যারিসের জীবন এখন তার কাছে একঘেয়ে হয়ে গেছে। তাই ফের বার্সায় মেসির সঙ্গে একত্রিত হতে চান।

মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, মূলত আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসির কারণেই বার্সার প্রতি নেইমারের পুরনো ভালোবাসা জেগে উঠেছে। এছাড়া লুইস সুয়ারেজ ও ইভান রাকিটিচকেও মিস করছেন তিনি।

নেইমার নাকি এখনও বার্সাকে নিজের ক্লাব বলেই মনে করেন এবং ফরাসি লিগ ওয়ান তাকে মোটেও আকর্ষণ করে না, যদিও তার বর্তমান ক্লাব পিএসজি এই মৌসুমে ৮ পয়েন্টের ব্যবধান লিগে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিমিয়ে বার্সা থেকে নেইমারকে কেনার পেছনে পিএসজির কাতারি মালিকের উদ্দেশ্য ছিল চ্যাম্পিয়নস লিগ জেতা। কিন্তু গত মৌসুমে প্রথম নকআউট পর্বে সেবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের কাছে সহজেই পরাজিত হয়ে বিদায় নেয় দলটি। ফলে নেইমারকে দলে টানার সুফল হাতেনাতে পায়নি ফরাসি চ্যাম্পিয়নরা।

এছাড়া স্প্যানিশ পত্রিকাটির দাবি, পিএসজিতে ক্রমেই ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপ্পের প্রভাব বেড়েই চলেছে। তার ছায়ায় ক্রমেই পিছিয়ে পড়ছেন নেইমার। একজন সুপারস্টারের জন্য এটা মোটেও সুখকর অভিজ্ঞতা নয়। কারণ মেসির ছায়া থেকে বের হয়ে একক সুপারস্টারের মর্যাদা পেতেই বার্সা ছেড়েছিলেন নেইমার।

২০১৭ সালে যখন বার্সার সঙ্গে বন্ধন ছিন্ন করলেন নেইমার, তা দুই পক্ষের জন্যই ছিল বাজে অভিজ্ঞতা। তাকে হাতছাড়া করতে নারাজ ছিল বার্সা। তাইতো তার জন্য বিশাল অঙ্কের রিলিজ ক্লজের ব্যবস্থা করেছিল লা লিগার চ্যাম্পিয়নরা। তার সতীর্থ ও বন্ধু মেসি, সুয়ারেস, পিকে তাকে ফেরাতে চেয়েও পারেননি। কিন্তু তা সত্ত্বেও নেইমারের বিদায় ভালোভাবে নেয়নি ন্যু ক্যাম্পের কেউই।

এর আগেও বার্সায় ফেরার আগ্রহ দেখিয়েছিলেন নেইমার। কিন্তু ক্লাব এমনকি তার প্রিয় বন্ধু মেসিও নাকি তাকে আর ফেরাতে চাননি। তবে স্প্যানিশ পত্রিকাটির খবর বলছে বার্সার কর্মকর্তারাও নাকি নেইমারের ব্যাপারে কিছুটা নরম হয়েছেন। তবে এটা সম্ভব যদি কোচ আরনেস্তো ভালভার্দে তাকে চান। নেইমার নিজেও নাকি জানিয়েছেন, বার্সা তাকে ফেরাতে আগ্রহী।

বার্সার বর্তমান অবস্থা দেখে মনে হচ্ছে ২৬ বছর বয়সী নেইমারের ফের বার্সায় ফেরা অসম্ভব নয়। কারণ, নতুন মৌসুমে বার্সা তেমন বড় কোনো তারকাকে দলে টানতে পারেনি। আবার দলে যারা আছেন তাদের অবস্থাও খুব একটা ভালো নয়। এক মেসি ছাড়া আক্রমণভাগে আর কেউ তেমন উল্লেখযোগ্য সাফল্য পাননি। আর যদি সত্যিই নেইমার বার্সায় ফেরেন তাহলে ফের ফুটবল বিশ্বের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ ‘এমএসএন’ দেখার সৌভাগ্য হবে সমর্থকদের।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache