[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
bangla news

দ্বিতীয় দিন শেষেই জয়ের আভাস পাচ্ছে পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৭ ৭:২৩:২৪ পিএম
দিনের বাকি সময়টা আর কোনো বিপদ হতে দেননি আজহার আলী-ছবি: সংগৃহীত

দিনের বাকি সময়টা আর কোনো বিপদ হতে দেননি আজহার আলী-ছবি: সংগৃহীত

দু্বাইতে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে ৪৬২ রানের বড় টার্গেট দিয়েও স্বস্তিতে ছিল না পাকিস্তান। উসমান খাজা ও টিম পেইনের ব্যাটিং দৃঢ়তায় হারতে থাকা ম্যাচটি শেষ পর্যন্ত ড্র করতে পারে অজিরা। তবে আবুধাবিতে দ্বিতীয় ও সিরিজের শেষ টেস্টটিতে হয়তো তাদের ভাগ্য আর ফিরছে না!

প্রথম দিন প্রথমে ব্যাট করা পাকিস্তান প্রথম ইনিংসে ২৮২ রান করে। জবাবে দ্বিতীয় দিন সফরকারীদের মাত্র ১৪৫ রানেই গুটিয়ে দেয় তারা। তখনই সরফরাজ আহমেদের দল ১৩৭ রানের লিড পায়।

আর টেস্টের দ্বিতীয় দিন শেষে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ১৪৪ রান করেছে। যেখানে লিড দাঁড়িয়েছে ২৮১। ফলে ধরেই নেওয়া যায় বাকি আট উইকেটে অজিদের বড় টার্গেট ছুঁড়ে দিতে যাচ্ছে পাকিস্তান।

পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো ছিল না। দলীয় ১৫ রানে বিদায় নেন ওপেনার মোহাম্মদ হাফিজ। তবে এই টেস্টেই অভিষেক হওয়া ফখর জামান প্রথম ইনিংসে ৯৪ করার পর দ্বিতীয় ইনিংসেও ৬৬ রান করে দায়িত্বশীল ব্যাটিংয়ের পরিচয় দেন। ৮৩ বলে ৭টি চারের সাহায্যে নিজের ইনিংস খেলে নাথান লায়নের বলে তার কাছেই কট হন।

দিনের বাকি সময়টা আর কোনো বিপদ হতে দেননি আজহার আলী ও হারিস সোহেল। আজহার ৫৪ ও হারিস ১৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে দ্বিতীয় দিন বোলিং তোপের ধারাবাহিকতা ধরে রাখলো আবুধাবিতে খেলতে নামা পাকিস্তান। মোহাম্মদ আব্বাসের ভয়ংকর পেস ও বিলাল আসিফের স্পিন বিষে মাত্র ১৪৫ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে যায় সফরকারীরা। 

পাকিস্তান লিড পায় ১৩৭ রানের। দলের হয়ে কেউই হাফসেঞ্চুরির দেখা পাননি। সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার অ্যারন ফিঞ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ করেন লোয়ারঅর্ডার মিচেল স্টার্ক।

দারুণ বল করে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ৫ উইকেট তুলে নেন পেসার আব্বাস। বিলাল আসিফ পান ৩ উইকেট। বাকি উইকেটটি নেন ইয়াসির শাহ।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ১৭ অক্টোবর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14