ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়া দলে ফিরেছেন মরিস-বেহারদিয়েন-প্রিটোরিয়াস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
প্রোটিয়া দলে ফিরেছেন মরিস-বেহারদিয়েন-প্রিটোরিয়াস ফিরেছেন ক্রিস মরিস। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। দীর্ঘদিন থেকে দলের বাইরে থাকা পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিসকে দলে ফেরানো হয়েছেন। এছাড়াও দলে ফিরেছেন ফারহান বেহারদিয়েন ও ডোয়াইন প্রিটোরিয়াস।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক হয়েছে মরিসকে। পিঠের চোটের কারণে বিগত শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সিরিজ খেলা হয়নি এই অলরাউন্ডারের।

গেলো বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পিঠে চোট পান তিনি। এছাড়া ১৫ সদস্যের ঘোষিত দলে আরও ডাকা হয়েছে হেনরিচ ক্লসেন ও এইডেন মার্করামকেও।

সম্প্রতি টাইটান্সের হয়ে প্রোটিয়াদের ঘরোয়া ক্রিকেটে ফিরেই দারুণ পারফরম্যান্স দেখান মরিস। আর তাতেই জাতীয় দলে ফেরার পথ মসৃন হয় তার।

মরিসের ফেরা নিয়ে দক্ষিণ আফ্রিকার নির্বাচক প্যানেলের আহ্বায়ক লিন্ডা জন্ডি বলেছেন, ‘সে এই প্রতিযোগিতার (চার দিনের ফ্র্যাঞ্চাইজি সিরিজ) সর্বোচ্চ উইকেটশিকারি। তার অন্তর্ভুক্তিতে লোয়ার অর্ডারে ব্যাটিং অপশনেও শক্তি বাড়াবে। ’

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের নেতৃত্ব দেওয়া ৩৪ বছরের জেপি ডুমিনি থাকছেন না এই সিরিজে। কাঁধের অস্ত্রোপচারের কারণে বিশ্রামে আছেন এই অলরাউন্ডার। এছাড়া আঙুলের চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকায় ওপেনার হাশিম আমলাও থাকছেন না এই সফরে।

অস্ট্রেলিয়া সফরে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। আগামী ৩ নভেম্বর পার্থে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। অ্যাডিলেড ও হোবার্টে পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ৮ ও ১০ নভেম্বর। আর একমাত্র টি-টোয়েন্টিটি হবে ১৭ নভেম্বর ক্যানবেরায়।

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ফারহান বেহারদিয়েন, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, ইমরান তাহির, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ক্রিস মরিস, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফিকোয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।