[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

দুই ম্যাচ নিষিদ্ধ স্টুয়ার্ট ল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৭ ১০:১৭:১৩ এএম
স্টুয়ার্ট ল। ছবি: সংগৃহীত

স্টুয়ার্ট ল। ছবি: সংগৃহীত

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নীতিমালা ভঙ্গের দায়ে দুটি ওয়ানডে ম্যাচে নিষিদ্ধ হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ কোচ স্টুয়ার্ট ল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই কোচ বর্তমানে তার দল নিয়ে ভারতে অবস্থান করছেন।

দুই ম্যাচ টেস্ট সিরিজে বেশ বড় ব্যবধানে ভারতের কাছে হোয়াইটওয়াশ হয় ওয়েস্ট ইন্ডিজ।সিরিজের দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদ টেস্টে আইসিসির নীতিমালা ভঙ্গ করে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ নিষিদ্ধ হন ল। 

হায়দরবাদ টেস্টের তৃতীয় দিনে কিরন পাওয়েলের আউটের সিদ্ধান্ত মানতে না পেরে সরাসরি তৃতীয় আম্পায়ারের রুমে চলে যান ল এবং আম্পায়ারকে উদ্দেশ্য করে আশালীন মন্তব্য করেন। এরপর তিনি চতুর্থ আম্পায়ারকেও কথা শুনান। 

স্টুয়ার্ট ল-এর এমন ব্যবহার কিছুতেই সহজভাবে নিতে পারেনি আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি তার বিরুদ্ধে আর্টিকেল ২.৭ এর লেভেল-২ এর আইন ভঙ্গ করার অভিযোগ আনে। 

নিজের বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করে নেয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির মুখোমুখি হতে হয়নি ল-কে। ম্যাচ রেফারি ক্রিস ব্রড তাকে শাস্তিস্বরুপ ম্যাচ ফির শতভাগ জরিমানাসহ তিনটি ডিমেরিট পয়েন্ট দেন। এর আগে গতবছরের পাকিস্তানের বিপক্ষে ডমিনিকা টেস্টে ম্যাচ ফির ২৫ শতাংস জরিমানাসহ একটি ডিমেরিট পান ল। 

আইসিসির নিয়মানুযায়ী ২৪ মাস সময়ের মধ্যে মোট চারটি ডিমেরিট পয়েন্ট পেলে পরবর্তী দুই ম্যাচে নিষেধাজ্ঞায় পড়তে হয়। আর সে শাস্তির আওতায় ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ ২১ অক্টোবর গৌহাটি এবং ২৪ অক্টোবর ভিশাখাপত্তমে মাঠে নিষিদ্ধ থাকবেন স্টুয়ার্ট ল। তবে ২৭ অক্টোবর পুনের তৃতীয় ম্যাচে দলের সঙ্গে থাকতে পারবেন তিনি।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache