[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

তাসকিনের তোপ সামলে তাসামুলের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৬ ৭:১৫:০১ পিএম
তাসামুল হক-ছবি: সংগৃহীত

তাসামুল হক-ছবি: সংগৃহীত

ইনিংসের মাত্র তৃতীয় ওভারেই আঘাত হানেন তাসকিন আহমেদ। ডানহাতি এই পেসার পরে তুলে নিয়েছেন আরও ২ উইকেট। তবে দিনটা পুরোপুরি ঢাকা মেট্রোর হতে দেননি তাসামুল হক। তার ব্যাটেই ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান নিয়ে দিন পার করেছে চট্টগ্রাম।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় টায়ারের ম্যাচে বগুড়ায় দ্বিতীয় দিনে আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রথম ইনিংসে মেট্রোর করা ২৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় চট্টগ্রাম। স্কোর বোর্ডে মাত্র ২ রান তুলতেই ইনিংসের তৃতীয় ওভারে সাদিকুর রহমানকে আউট করে দেন তাসকিন।

দলীয় ৪৭ রানে আরেক ওপেনার পিনাক ঘোষকে তুলে নেন আরাফাত সানি। ভালো শুরু করেও ইনিংস দীর্ঘ করতে পারেননি চট্টগ্রামের অধিনায়ক মুমিনুল হক। ব্যক্তিগত ৩৪ রানে মোহাম্মদ আশরাফুলের স্পিনে শরিফুল্লাহ’র হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এরপর ইয়াসির আলীকে (২৯) শহিদুলের ক্যাচে পরিণত করেন তাসকিন।

এরপর মহিদুল ইসলামকে (০) লেগ বিফোরের ফাঁদে ফেলে চট্টগ্রামকে আরও বিপদে ফেলে দেন তাসকিন আহমেদ। ১৩.৩ ওভার বল করে ৪৬ রানে ৩ উইকেট পেয়েছেন এই পেসার। দলীয় ১৩৫ রানে ষষ্ঠ উইকেট হিসেবে বিদায় নেন নাঈম হাসানও (৮)। 

তবে বাকি দিনটা একপাশ আগলে পার করে দেন তাসামুল হক। ৯ চার আর ১ ছক্কায় ৮১ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। আর তার এই ইনিংসেই দিনশেষে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান তুলেছে চট্টগ্রাম। 

দিনের আরেক খেলায় খুলনার বিপক্ষে সাবধানী ব্যাটিং করে দিন শেষ করেছেন রংপুরের ব্যাটসম্যানরা। খুলনায় টায়ার-১ এর ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে সৌম্য সরকার (৭৬), আনামুল হক (৫৬) ও জিয়াউর রহমানের (৫৩) ব্যাটে ভর করে ৩০৪ রানের সংগ্রহ গড়েছিল খুলনা। রংপুরের হয়ে ৮১ রানে ৬ উইকেট পেয়েছিলেন সাজেদুল ইসলাম। 

জবাবে ৪ উইকেট হারিয়ে ২০০ রান নিয়ে দিন শেষ করেছে রংপুর। ওপেনার জাহিদ জাবেদের ব্যাট থেকে এসেছে ৬ চার আর ২ ছক্কায় সাজানো ৬৪ রানের ইনিংস। আরেক ওপেনার মেহেদি মারুফও ৩০ রানের কার্যকর ইনিংস খেলেছেন। এই দুই ওপেনারকেই লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন আল-আমিন হোসেন।

জাহিদের বিদায়ের পর মাত্র ২ রান যোগ হতেই বিশ্বজিতের বলে এলবিডব্লু হয়ে বিদায় নেন মাহমুদুল হাসান (১৫)। এরপর ইনিংসের হাল ধরেন সোহ্‌রাওয়ার্দী শুভ ও নাঈম ইসলাম। ব্যক্তিগত ৩০ রানে আল-আমিনের তৃতীয় শিকার পরিণত হয়ে নাঈম ফিরলেও ৪৭ রানে অপরাজিত আছেন শুভ। তার সঙ্গী তানভির হায়দার ৫ রানে অপরাজিত আছেন।

এদিকে বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারেনি ঢাকা-সিলেট ও বরিশাল-রাজশাহী ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db