ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এর ট্রফি-ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় আইসিসি ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ট্রফি আসছে বাংলাদেশে। বুধবার (১৭ অক্টোবর) ট্রফিটি ঢাকা পৌঁছানোর পর সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ল বিসিবি একাডেমির সামনে রাখা হবে। সেখানে জাতীয় দলের ক্রিকেটাররা ট্রফির সঙ্গে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেবেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) ট্রফিটি সর্বসাধারণের প্রদর্শনের জন্য রাখা হবে রাজধানীর যমুনা ফিউচার পার্কে। ১৯ অক্টোবর ট্রফি চলে যাবে সিলেটে।

সিলেট জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তা সর্বসাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত রাখা হবে।  

এরপর ২০ অক্টোবর সেখান থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফি নেয়া হবে। পরদিন বাংলাদেশ থেকে নেপালে নিয়ে যাওয়া হবে ট্রফি।

গত ২৭ আগস্ট ভ্রমণে বের হয় বিশ্বকাপ ট্রফি। নয় মাসে মোট ২১টি দেশের ৬০টি শহর ভ্রমণ করবে ট্রফিটি। ভ্রমণের অংশ হিসেবে বর্তমানে আছে পাকিস্তানে ট্রফিটি। বুধবার সেখান থেকেই বাংলাদেশে আসবে।  

বাংলাদেশে ভ্রমণ শেষে নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানি হয়ে আগামি বছরের ১৯ ফেব্রুয়ারি ইংল্যান্ড ও ওয়েলসে পৌঁছাবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।