ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়সুরিয়ার বিরুদ্ধে আইসিসির আচরণবিধি ভঙ্গের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
জয়সুরিয়ার বিরুদ্ধে আইসিসির আচরণবিধি ভঙ্গের অভিযোগ সনাৎ জয়সুরিয়া। ছবিঃ সংগৃহীত

লঙ্কান ক্রিকেটের হয়ে ১১০টি টেস্ট, ৪৪৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা সাবেক তারকা ক্রিকেটার সনাৎ জয়সুরিয়া বেশ ভালো ভাবেই ফেঁসে যাচ্ছেন বড় এক অভিযোগে। দুর্নীতিবিরোধী আচরণবিধি ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয়েছে তাকে।

লঙ্কান এই কিংবদন্তির বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আচরণবিধি ভঙ্গের এই অভিযোগ আনে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন বিভাগ (এসিইউ)। জয়সুরিয়াকে দুর্নীতি দমন আইনের দুটি ধারায় অভিযুক্ত করেছে সংস্থাটি।

জয়সুরিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগে বলা হয়, তিনি আইসিসির ২.৪.৬ ধারা ও ২.৪.৭ ধারা ভঙ্গ করেন। এছাড়া তিনি আইসিসির দুর্নীতি দমন বিভাগের সঙ্গে সহযোগীতা করতে অসম্মতি জানান। জয়সুরিয়ার বিরুদ্ধে অভিযোগে আরও বলা হয়, তিনি তার বিরুদ্ধে তদন্তে দেরি করা, প্রয়োজনীয় তথ্যাদি-কাগজপত্র নষ্ট ও গোপনীয়তা নষ্ট করেন।

লঙ্কার জার্সিতে ৪২টি সেঞ্চুরি করা সাবেক এই ওপেনার গেল বছর শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়েন। জয়সুরিয়াকে অভিযোগের কারণ দর্শানোর জন্য ১৫ অক্টোবর ১৪ দিন সময় বেঁধে দেওয়া হয়েছে।

২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেন তিনি। মূলত তার ওই পদে থাকাকালীনই তার বিরুদ্ধে অভিযোগ ওঠে, সে সময়ই তার মোবাইল ফোনও জমা দিতে বলা হয় কিন্তু তিনি তা দেননি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।