ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছিলেন না কেবল রুবেল-মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
ছিলেন না কেবল রুবেল-মিরাজ অনুশীলন করেছেন দলের প্রায় সব সদস্যরা। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: গত পরশু থেকে রুবেল হোসেনের প্রচন্ড জ্বর। তাই  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি চেয়ে নেন। সোমবার (১৫ অক্টোবর) থেকে শুরু হওয়া জিম্বাবুয়ে সিরিজের অনুশীলন ক্যাম্পে উপস্থিত হতে পারেননি তিনি। এছাড়া অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজও অনুপস্থিত ছিলেন। জ্বরে আক্রান্ত তিনি। 

তবে এই দুজন ছাড়া দলে ডাক পাওয়া ১৫ সদস্যের ১৩ জনই প্রস্তুতি ক্যাম্পে উপস্থিত ছিলেন। শুধু এই দুই ক্রিকেটারই নন।

অনুপস্থিতির তালিকায় ছিলেন কোচরাও। চোখের ইনফেকশনে অনুশীলনে যোগ দিতে পারেননি স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লা ভারায়ন।

চলছে অনুশীলন।  ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

এদিন প্রস্তুতি ক্যাম্প শুরু হয় সকাল ৯টা ১০ মিনিটে স্কিল সেশন দিয়ে (ব্যাটিং, বোলিং)। মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ার্মআপ শেষে ব্যাটিং অনুশীলনের জন্য মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুনদের নিয়ে যাওয়া হয় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে। নেট সেশনে তাদের বিরুদ্ধে বল করেন স্কোয়াডের পেসার ও স্পিনাররা। পাশাপাশি নেট বোলাররাও ছিলেন।

চলছে অনুশীলন।  ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

দেড় ঘণ্টার এই অনুশীলনে উপস্থিত ছিলেন দু্ই বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও সুনীল যোশী। অ্যাকাডেমির নেটে ব্যাটিং অনুশীলন শেষে দ্বিতীয় দফায় অনুশীলনের জন্য ব্যাটসম্যানরা সবাই চলে যান ইনডোরে। সেখানে বোলিং মেশিনে চলে ঘাম ঝড়ানো প্রস্তুতি।

তৃতীয় দফায় শের ই বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটেও ব্যাটিং অনুশীলন হয়। সেখানে ব্যাটসম্যানদের সিঙ্গেলস রোটেট করতে বলা হয়। পিচের অদূরে জাল বেধে বিভিন্ন ফিল্ডিং পজিশন চিহ্নিত করে সেখানে বল পাঠাতে নির্দেশ দেন হেড কোচ স্টিভ রোডস। তার নির্দেশ অনুযায়ী কাজও করেন ব্যাটসম্যানরা।  

ব্যাটিং ঝালিয়ে নেন অধিনায়ক মাশরাফিও।  ছবি: শোয়েব মিথুন

আর এর মধ্য দিয়েই শেষ হয়ে দিনের প্রথম সেশনের অনুশীলন। দুপুর দেড়টায় শুরু হওয়া দ্বিতীয় সেশনের অনুশীলনে টাইগাররা স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং এবং ফিল্ডিং অনুশীলন করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।