ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডোপ টেস্ট করতে বলায় অবাক উসাইন বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
ডোপ টেস্ট করতে বলায় অবাক উসাইন বোল্ট সেন্ট্রাল কোস্ট অব মেরিনার্সের জার্সিতে উসাইন বোল্ট। ছবি: সংগৃহীত

ছিলেন ট্র্যাকের রাজা। অলিম্পিকে ট্রিপল ট্রিপল জয়ের একমাত্র মালিক তিনি (পরে ডোপ টেস্টে তার রিলের সঙ্গী ধরা পড়ায় আটটি স্বর্ণ হয়ে যায়)। ট্র্যাক ছেড়ে অবশ্য এখন ফুটবল মাঠে দৌড়াচ্ছেন। যদিও পুরোপুরি পেশাদার নয়, কিন্তু ট্রায়ালে অস্ট্রেলিয়ার একটি ক্লাবের হয়ে সময় পার করছেন। আর সেখানেও নিজেকে চেনাতে কার্পণ্য করেননি। সেই উসাইন বোল্টকেই দিতে হবে ডোপ পরীক্ষা। আর এতে বেশ বিস্মিত ওই মহাতারকা।

অস্ট্রেলিয়ার ওই ক্লাবের হয়ে খেললেও এখনও স্থায়ী চুক্তি করেননি বোল্ট। তবুও অস্ট্রেলিয়া অ্যান্টি ডোপ কর্তৃপক্ষ তাকে ডোপ টেস্ট দিতে বলায়, বিস্ময় নিয়ে প্রশ্ন তোলেন এই গতির রাজা।

হতাশা নিয়ে বোল্ট বলেন, ‘আমি ট্র্যাক থেকে অবসর নিয়েছি এবং আবার মাঠে ফিরেছি। কিন্তু পেশাদার ফুটবলার হইনি। কিন্তু দেখুন! কীভাবে ডোপ টেস্ট দিতে বাধ্য করা হচ্ছে? 
এ বিষয়ে জানতে চেয়েছি। তারা বলছে আমি নামী দামী অ্যাথলেট তাই পরীক্ষা দিতে হবে! বিষয়টি আমার জন্য মোটেই সুখকর নয়। ’

ট্র্যাক থেকে অবসরের আগে একাধিকবারই বলেছেন, ফুটবল খেলবেন। আর সেই কথা অনুযায়ী পেশাদার ফুটবলার হওয়ার জন্য যা যা করা দরকার সবই করছেন। অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট অব মেরিনার্সের হয়ে উইঙ্গার হিসেবে খেলছেন। শুক্রবার (১২ অক্টোবর) একটি প্রস্তুতি ম্যাচে জোড়া গোল করে জানান দিয়েছেন ভালোভাবেই।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।