ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাকগ্রাহকে ছাড়িয়ে মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
ম্যাকগ্রাহকে ছাড়িয়ে মালিঙ্গা লাসিথ মালিঙ্গা। ছবি: সংগৃহীত

এখনও শেষ হয়ে যাননি লাসিথ মালিঙ্গা, তা আরও একবার প্রমান করলেন। ৩৫ বছর বয়সী এই পেসার আরও একবার পাঁচ উইকেট নিয়ে জানিয়ে দিলেন এখনও ধাঁর কমেনি তার। আর এই পাঁচ উইকেট তাকে পৌঁছে দিল অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রার উপরের স্থানে।

শনিবার (১৩ অক্টোবর) ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেট নেন মালিঙ্গা। চার বছর পর ওয়ানডেতে ৫ উইকেট পেলেন তিনি।

ডাম্বুলার রনগিরি স্টেডিয়ামে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মালিঙ্গা একে একে তুলে নেন জেসন রয়, ইয়ন মরগান, মইন আলী, ক্রিস ওকস ও লিয়াম ডসনের উইকেট।

শনিবার ওয়ানডে ক্যারিয়ারে অস্টমবারের মতো ৫ উইকেট পেলেন মালিঙ্গা। এর আগে ৭ বার করে ৫ উইকেট নিয়ে যৌথভাবে পঞ্চম স্থানে ছিলেন মালিঙ্গা ও ম্যাকগ্রা। এবার ম্যাকগ্রাকে ছাড়িয়ে গেলেন এই লঙ্কান ডানহাতি পেসার।

এই তালিকায় মালিঙ্গার উপরে সর্বাধিক ১৩ বার ৫ উইকেট নিয়ে আছেন পাকিস্তান কিংবদন্তি ওয়াকার ইউনুস। এছাড়া ১০ বার পাঁচ উইকেট নেওয়া মুত্তিয়া মুরালিধরন, ৯ বার করে ৫ উইকেট নেওয়া ব্রেট লি ও শহীদ আফ্রিদি।

সর্বশেষ ২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট পান মালিঙ্গা।  

বাংলাদেশ সময়ঃ ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।