ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেলবোর্ন থেকে দেশে ফিরলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
মেলবোর্ন থেকে দেশে ফিরলেন সাকিব সাকিব আল হাসান। ছবি: শোয়েব মিথুন

বাঁহাতের আঙুলের সংক্রমণের চিকিৎসা শেষে রোববার (১৪ অক্টোবর) সকালে দেশে ফিরলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বেলা ১১.৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে তিন জাতি টুর্নামেন্টের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কনিষ্ঠ আঙুলে গুরুতর চোট পান সাকিব।

 সেই চোট নিয়েই যান সদ্য সমাপ্ত এশিয়া কাপে। টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেলার পর আঙুলে তীব্র ব্যথা অনুভব করলে টুর্নামেন্ট শেষ না করেই  ২৬ সেপ্টেম্বর দেশে ফেরেন।  

সাকিবের চোট পাওয়া হাত।  ছবি: শোয়েব মিথুন

পরদিনই রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি হলে চিকিৎসক জানান তার ক্ষতে ইনফেকশন হয়ে পুঁজ জমে গেছে। তৎক্ষণাৎ প্রায় ৬০-৭০ মিলিগ্রাম পুঁজ বের করা হয় তার আঙুল থেকে। পাশাপাশি চিকিৎসকরা জানিয়ে দেন সাকিবের আঙুল কখনোই পুরোপুরি সেরে উঠবে না এবং আগামী ৩ মাস তিনি কোন ধরণের ক্রিকেট খেলতে পারবেন না।

বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়ের পরামর্শ নিতে ৫ অক্টোবর রাতে মেলবোর্নের উদ্দেশ্যে দেশ ছাড়েন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তার আঙুল দেখে সেখানকার চিকিৎসকরা জানিয়ে দেন, ৬ মাসের আগে তার আঙুলে অস্ত্রোপচার করা যাবে না। তবে তিন মাসের মধ্যে ইনফেকশন শুকিয়ে গেলে এবং ব্যথা কমলে তিনি খেলতে পারবেন।

মেলবোর্নের একটি হাসপাতালে প্রায় ১১ দিন চিকিৎসার পর শুক্রবার (১২ অক্টোবর) হাসপাতাল থেকে তাকে রিলিজ দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।