[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

নেদারল্যান্ডসের সামনে উড়ে গেল ৪ বারের বিশ্বচ্যাম্পিয়নরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৪ ১০:২৯:২৩ এএম
নেদারল্যান্ডসের জয়। ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের জয়। ছবি: সংগৃহীত

নিজেদের মাঠে নেদারল্যান্ডস এতটা ভয়ংকর হয়ে উঠবে তা হয়তো জার্মানিও ভাবেনি। উয়েফা নেশন্স লিগে ঘরের মাঠে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে এক কথায় উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস।

আমস্টারডামে শনিবার (১৩ অক্টোবর) রাতের ম্যাচে জার্মানিকে ৩-০ গোলে হারায় ২০১৪ বিশ্বকাপে তৃতীয় হওয়া দলটি। প্রথমার্ধেই ভার্জিল ভন ডাইকের গোলে পিছিয়ে পরে জার্মানি। যদিও দ্বিতীয়ার্ধে বেশ গুছিয়ে নেয় নিজেদের কিন্তু গোলের দেখা তো দূরের উল্টো আরও দুই গোল খেয়ে বসে।

১৬ বছরের মধ্যে জার্মানির বিপক্ষে প্রথম জয় পেল ডাচরা। চারবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে ডাচদের সবশেষ জয় ছিল ২০০২ সালে। 

ম্যাচের ৩০ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। মিডফিল্ডার রায়ান বাবেলের হেড ক্রসবারে লাগলেও ভুল করেননি ডাইক। ফিরতি বল হেডে জালে পাঠান লিভারপুলের এই ডিফেন্ডার। ৩৮তম মিনিটে দারুণ এক সুযোগ হারায় জার্মানি। টমাস মুলারের শট জালে মারলেও তা পাশ কাটিয়ে চলে যাওয়ায় পিছিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানি।

৫৭তম মিনিটে মুলার ও এমরে কানকে তুলে নিয়ে লেরয় সানে ও ইউলিয়ান ড্রাক্সলারকে নামানোতে জার্মানির আক্রমণভাগের গতি বেশ বেড়ে যায়। ৬৫তম মিনিটে নিজেদের সেরা সুযোগটি পায় জার্মানি। ফাঁকায় বল পেয়ে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার সান জোড়ালো শট নিলেও অল্পের জন্য তা লক্ষ্যভ্রষ্ট হয়।

৮৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ ও জয় নিশ্চিত করেন মেমফিস ডিপাই। আর যোগ করা সময়ের ডি-বক্সে বল পেয়ে গোলরক্ষক মানুয়েল নয়ারের পায়ের নিচ দিয়ে বল জালে জড়ান লিভারপুল মিডফিল্ডার ভেইনালডাম।

দুই ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে নেদারল্যান্ডস। তৃতীয় স্থানে নেমে গেছে জার্মানি। তাদের পয়েন্ট ১। আর ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল জার্মানি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa