[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

তাজিকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতলো ফিলিস্তিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ৮:৪১:৫৮ পিএম
বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপাজয়ী ফিলিস্তিন দল-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটুয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপাজয়ী ফিলিস্তিন দল-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটুয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনালে তাজিকিস্তানকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে শিরোপা জিতেছে ফিলিস্তিন। নির্ধারিত সময়ে কোনো দল গোল না করতে পারায় অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। কিন্তু অতিরিক্ত সময়েও উভয় দলই গোলমুখ খুলতে ব্যর্থ হলে খেলা গড়ায় টাইব্রেকারে। আর টাইব্রেকারেই ম্যাচ জিতে নেয় ফিলিস্তিন।

ফিলিস্তিনের জয়ের নায়ক গোলরক্ষক রামি হামাদা। দুটি অসাধারণ সেভ করেছেন, যার মধ্যে একটি তাজিকিস্তানের তুরসুনভ কমরোনের শট আর দ্বিতীয়টি তাজিকিস্তানের অধিনায়ক তাবরেজির নেওয়া শেষ শট যা বাঁ প্রান্তে ঝাপ দিয়ে ঠেকিয়েই ফিলিস্তিন শিবিরে উল্লাসের উপলক্ষ এনে দেন তিনি।

গোলরক্ষক রামি হামাদা তাজিকিস্তানের তাবরেজির শট ঠেকাতেই ফিলিস্তিনিদের বাঁধভাঙা উল্লাসআক্রমণ, প্রতি আক্রমণে জমজমাট এক ম্যাচ উপহার দিয়েছে দুই দলই। শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ফিলিস্তিন। ২৩ মিনিটের মাথায় তাজিকিস্তানের ডিফেন্সে দুই খেলোয়াড়কে পাশ কাটিয়ে নেওয়া হেলাল মুসার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। ২ মিনিট পরেই খালেদ সালেমের শট পোস্টে লেগে ফিরলে আবারও হতাশায় পুড়ে ফিলিস্তিনিরা।

ম্যাচের ৩৫ মিনিটে ফাউলের শিকার হয়ে রাগ না সামলাতে পেরে ফিলিস্তিনের সামেহ মারাবাহকে ঘুষি মেরে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তাজিকিস্তানের ফাতখুল্লোয়েভ ফাতখুল্লো। কিন্তু একজন কম নিয়ে খেললেও ম্যাচে বেশ আধিপত্য দেখাতে সক্ষম হয় তাজিকরা। সুযোগও এসে যায় ৫৮ মিনিটে। কিন্তু সুযোগটা নষ্ট করেন তুরসুনোভ।

সামেহ মারাবাহকে ঘুষি মেরে লাল কার্ড দেখে তাজিকিস্তানের ফাতখুল্লোয়েভ ফাতখুল্লো মাঠ ছাড়লে বিবাদে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা/ ছবি: শোয়েব মিথুনদশজন নিয়েই বারবার আক্রমণে ওঠে আসে তাজিকিস্তান। ৭৬ মিনিটে অফসাইডের কারণে রাসুলভের গোল বাতিল ঘোষণা করেন রেফারি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সুযোগ নষ্ট করেন বোজোরভ। ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু সেখানেও গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে টাইব্রেকারে গড়ায় খেলা।

টাইব্রেকারে গোলরক্ষক পরিবর্তন করে তাজিকিস্তান। কিন্তু ফিলিস্তিনিদের একটা শটও ঠেকাতে পারেন নি বদলি গোলরক্ষক রিজয়েভ রুস্তভ। ফিলিস্তিনের হয়ে টাইব্রেকারে গোল পেয়েছেন জোনাথন জোরিল্লা, মাহমুদ আলিউইসাত, মুসাব বাতাত ও আব্দুল্লাতিফ আলবাহাদারি। আর দুটি শট ঠেকিয়ে ফিলিস্তিনকে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পাইয়ে দেন গোলরক্ষক রামি হামাদা।

চ্যাম্পিয়ন ফিলিস্তিনের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ছবি: শোয়েব মিথুনবাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db