[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

চেজ-হোল্ডারে স্বস্তি ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ৭:১৫:২৪ পিএম
চেজ-হোল্ডারের জুটি ম্যাচে ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে-ছবি: সংগৃহীত

চেজ-হোল্ডারের জুটি ম্যাচে ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে-ছবি: সংগৃহীত

শুরুতে ব্যাটিং করতে নেমে ১৮২ রানে ৬ উইকেট হারিয়ে আরও একবার ব্যাটিং বিপর্যয়ে পড়তে চলেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু উদ্ধারকর্তার ভূমিকায় অবতীর্ণ হলেন রোস্টন চেজ। সঙ্গ দিলেন অধিনায়ক জেসন হোল্ডার। এই দুজনের ১০৪ রানের অসাধারণ এক জুটিতে হায়দ্রাবাদ টেস্টের প্রথম দিন স্বস্তি নিয়ে শেষ করেছে ক্যারিবিয়রা।

সফরের দ্বিতীয় টেস্টের শুরুটা মোটেও ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। লাঞ্চের আগেই ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ের শুরু। প্রথম পাঁচ ব্যাটসম্যান বলার মতো রান করতে পারেন নি। একমাত্র শাই হোপের ৩৬ রানের ইনিংসটিই যা টপ অর্ডারের মান বাঁচিয়েছে। 

ভারতের স্পিনার কুলদীপ যাদব আর পেসার উমেশ যাদবের কাছে রীতিমত অসহায় মনে হচ্ছিল ওয়েস্ট ইন্ডিজের টপ ও মিডল অর্ডারকে। তবে সপ্তম উইকেট জুটিতে শক্ত প্রতিরোধ গড়ে তোলেন চেজ-হোল্ডার। দুজনে মিলে একটি রেকর্ডেও নাম লিখিয়েছেন। সপ্তম উইকেট জুটিতে তিনবার সেঞ্চুরির পার্টনারশিপ গড়েছেন এই দুজন।

দিনের খেলা শেষের ঠিক পাঁচ ওভার আগে উমেশ যাদবের বলে উইকেটরক্ষক রিসাভ পান্তের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৯২ বলে ৬ চারে ৫২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন অধিনায়ক হোল্ডার। তবে ১৭৪ বলে ৭ চার আর ১ ছক্কায় ৯৮ রান নিয়ে অপরাজিত আছেন চেজ। তার সঙ্গী দেবেন্দ্র বিশু ২ রান করে অপরাজিত আছেন। দিন শেষে ৭ উইকেট হারিয়ে ২৯৫ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

ভারতের বোলারদের মধ্যে উমেশ যাদব আর কুলদীপ যাদব দুজনেই সমান ৩টি করে উইকেট পেয়েছেন। বাকি উইকেটটি অশ্বিনের। ওয়েস্ট ইন্ডিজের প্রথম পাঁচ ব্যাটসম্যানের তিনজনই কুলদীপের শিকার হয়ে ফিরেছেন।

ভারতীয় বোলার শার্দুল ঠাকুর অভিষেক টেস্টে মাত্র ১০ বল করে ইনজুরির কারণে ছিটকে গেছেন। দ্বিতীয় দিনের খেলায় তাকে পাওয়া যাবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

ভারতের সামনে ঘরের মাঠে টানা ১০ম সিরিজ জয়ের হাতছানি অপেক্ষা করছে। এই টেস্ট ম্যাচে জয় পেলেই লক্ষ্যে পৌঁছে যাবে কোহলিবাহিনী।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট পদ্মাসেতু মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache