[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

জন্মস্থানের জন্য ‘ক্লিনার’ নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ১২:৩৭:৫৪ পিএম
মব হাতে নাদাল। ছবি: সংগৃহীত

মব হাতে নাদাল। ছবি: সংগৃহীত

তিনি বিশ্ব টেনিসের একজন মহা তারকা। কিন্তু সেই রাফায়েল নাদালের হাতেই পরিষ্কার করার মব দেখলে কিছুটা অবাক হতেই হয়। কিন্তু তিনি যা করলেন তা অবাক করার পাশাপাশি দৃষ্টান্ত স্থাপন করার মতোও বটে!

মব হাতে নাদাল নেমে গেছেন তার জন্মভূমির মায়োর্কা অঞ্চল পরিষ্কার করতে। হঠাৎ অতি বৃষ্টি ও ঢলে মায়োর্কায় ইতিমধ্যে মৃতের সংখ্যা ১০ ছাড়িয়েছে। বুধবারের (১০ অক্টোবর) এই বন্যায় লন্ডভন্ড হয়ে গেছে স্পেনের এই অঞ্চল। 

স্পেনের এই অঞ্চলেই ছেলেবেলা কাটে নাদালের। তাই মায়োর্কার জন্য অন্যরকম ভালোবাসা তার মনে। আর সেই ভালোবাসা থেকেই মায়োর্কাতে নিজের টেনিস একাডেমি রাফা নাদাল একাডেমি প্রতিষ্ঠা করেছেন। সেই ভালোবাসার টানেই নিজের জন্মভূমির জন্য সরাসরি কাজে নেমে পড়লেন নাদাল।

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে রাফায়েল নাদাল লেখেন, ‘মায়োর্কার জন্য এটি খুবই দুঃখের দিন। মায়োর্কায় থাকা যত পরিবার এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সকলের জন্য আমার সমবেদনা থাকবে। পরবর্তী দিনগুলোতে রাফা নাদাল একাডেমি বন্যা দুর্গতদের পাশে থাকবে।’

পোস্টের সঙ্গে একটি ছবিও প্রকাশ করেন তিনি। সেখানে দেখা যায়, বুট পরে মায়োর্কার কর্দমাক্ত রাস্তায় থেকে ময়লা সরিয়ে নিচ্ছেন নাদাল। গাড়ি চলাচলের জন্য রাস্তা তৈরি করে দিচ্ছেন। তার সঙ্গ দিচ্ছেন রাফা নাদাল একাডেমির কয়েকজন স্বেচ্ছাসেবীও। 

ইউএস ওপেনে পাওয়া চোটের কারণে বর্তমানে মাঠের বাইরে আছেন নাদাল। কমপক্ষে আরও ২ সপ্তাহের আগে ফেরা হচ্ছে না তার। 

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa