[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

জিম্বাবুয়ে সিরিজে টেস্টে অধিনায়ক মাহমুদউল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ১২:১৭:২৬ এএম
মাহমুল্লাহ রিয়াদ। ফাইল ফটো

মাহমুল্লাহ রিয়াদ। ফাইল ফটো

ঢাকা: বাঁহাতের কনিষ্ঠায় ইনফেকশনের কারণে তিন মাসের জন্য মাঠের বাইরে টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি সাকিব আল হাসান। ফলে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে তিনি খেলতে পারছেন না। এটা পুরানো খবর।  

নতুন খবর হলো- তার অনুপস্থিতিতে সাদা পোশাকে দলকে নেতৃত্ব দেবেন ভাইস ক্যাপ্টেন মাহমুদ উল্লাহ রিয়াদ। সেটা শুধু এই সিরিজের জন্যই নয়, যতদিন সাকিব খেলার জন্য পুরোপুরি ফিট না হন ততদিন।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে ঢাকা ক্লাবে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানিয়েছেন।

পাপন বলেন, ‘টেস্ট অধিনায়ক আমার পছন্দে হবে কেন? এটা নিয়ে আমার কথাও বলা উচিৎ না। তবে বিষয়টি খুবই সহজ। যদি সাকিব অনুপস্থিত থাকে তাহলে তার সহকারী অধিনায়কত্ব করবে। এটাই নিয়ম।’

‘যদি এমন হয় আমরা অন্য কাউকে অধিনায়ক করি তাহলে সাকিব ফিট হয়ে দলে ফিরলে তাকে বাদ দিতে হবে। বারবার অধিনায়ক পরিবর্তনের বিষয়টি খারাপ। তাই আমি মনে করি সাকিব ফিট হয়ে না আসা পর্যন্ত রিয়াদেরই অধিনায়কত্ব চালিয়ে যাওয়া উচিৎ।’

স্বাগতিক টাইগারদের বিপক্ষে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে  আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। বাংলাদেশে পৌঁছে  ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে দুইদল।

এরপর ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। সিরিজের শেষ দু’টি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই দিবা-রা‌ত্রির।

ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচটি। আর এই ম্যাচ দিয়েই নয়নাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক হবে। 

দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর  মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮  
এইচএল/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache