[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

ম্যাচে পছন্দের বল চাই বিরাটের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ৭:৪৯:৪৩ পিএম
বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই অভিযোগ ওঠে ভারতীয় বোর্ডে নির্বাচকদের কোনো কাজ নেই! দল নির্বাচনের কাজ কোচ রবি শাস্ত্রী আর অধিনায়ক বিরাট কোহলিই করেন। এছাড়া অধিনায়কের বাইরেও বেশ প্রভাব দেখান কোহলি। তাছাড়া বোর্ড হিসেবেও বিসিসিআইও বিশ্ব ক্রিকেটে কম প্রভাব দেখায় না। এবার টেস্টের বল পাল্টাতেও নিজের অভিমত জানিয়ে দিলেন ভারতীয় অধিনায়ক কোহলি।

কোহলি জানিয়ে দিয়েছেন, ভারতের মাটিতে টেস্ট ম্যাচে তার ‘এসজি’ নয়,  ‘ডিউক’ বল চাই! সাধারণত এশিয়ান কন্ডিশনে বেশি ব্যবহৃত হয় এসজি বল। তবে এশিয়ার বাইরে ফাস্ট বোলিং উপযোগী কন্ডিশনের ব্যবহার করা হয় ডিউক বল। কিন্তু চলতি ওয়েস্ট ইন্ডিজ-ভারত টেস্টে এসজি বল দেখে অসন্তুষ্ট ভারতীয় ক্রিকেট দল। 

সিরিজের প্রথম টেস্টেই ভারতের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন অসন্তুষ্টি প্রকাশ করেন। এবার তার সাথে যোগ দিলেন দলের অধিনায়ক কোহলিও। ভারতীয় দলের দাবী টেস্ট ক্রিকেটে ডিউক বল ব্যবহার করাটাই ভালো। 

শুক্রবার (১২ অক্টবর) সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে অধিনায়ক কোহলি এমন অসন্তুষ্টি প্রকাশ করে বলেন, ‘আমি নিশ্চয়ই এমন কোনো বল ব্যবহার করতে চাই না যেটি মাত্র পাঁচ ওভারেই তার চকচকে ভাব হারায়। বর্তমানে ব্যবহৃত এসজি বলগুলোর গুণগত মান আগে অনেক ভালো ছিল। কিন্তু এখন কেনো যেনো মান পড়ে গেছে। অন্য দিকে ডিউক বল এখনও আগের মতই চলছে। কুকাবুরা বলে সমস্যা থাকলেও তারা কখনো মান নিয়ে আপোষ করেনি।’

‘আমার মতে ডিউক বলটাই টেস্ট ক্রিকেটের জন্য সেরা বল। আমার হাতে সুযোগ ও তেমন পরিস্থিতি থাকলে আমি সারা বিশ্বের সব ধরনের ক্রিকেটের জন্য ডিউক বলের প্রচলন ঘটাতাম। সব জায়গায় একই বল ব্যবহার করা হলে বোলাররাও সুবিধা পেতে পারতো।’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache