ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খেলাধুলার বিকাশে যা প্রয়োজন সব করব: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
খেলাধুলার বিকাশে যা প্রয়োজন সব করব: প্রধানমন্ত্রী বাফুফে সভাপতির দেওয়া ফুটবল উপহার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবি: পিআইডি

ঢাকা: খেলাধুলার বিকাশে যা যা প্রয়োজন সব কিছু করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘এফ’ গ্রুপে চ্যাম্পিয়ন হওয়ায় অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের কিশোরীদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সন্ধ্যায় গণভবনে অনুর্ধ্ব-১৬ এর খেলোয়াড় ও কর্মকর্তাদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার বিকাশে যা যা প্রয়োজন তার সব কিছু আমরা করব।

গত সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের মেয়েদের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, খুব সাহসী ভূমিকা রেখেছে সবাই। খেলার পারফরম্যান্সও খুব ভালো। আমি চাই খেলাধুলা, সংস্কৃতি চর্চা সবদিক থেকেই আমাদের দেশের ছেলে-মেয়েরা আরো উন্নত হোক।
অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রীঅনূর্ধ্ব-১৬ এর খেলোয়াড়দের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, তোমাদের সাফল্যে অনুপ্রাণিত হয়ে অন্যরাও খেলাধুলায় এগিয়ে আসবে।

সম্প্রতি পাকিস্তানকে বাংলাদেশের অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল ১৭ গোলে হারানোর কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এ সময় বিজয়ের হাসি দিয়ে তিনি বলেন, এটা আরেক মুক্তিযুদ্ধ বিজয়ের মতই!

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলা ও সংস্কৃতি চর্চা ছেলেমেয়েদের শরীর ও মানসিক গঠনে বিরাট ভূমিকা রাখে। পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চা ছেলেমেয়েদের শৃঙ্খলাপূর্ণ জীবনযাপনে অভ্যস্ত হতে শিখায়।

সংবর্ধনা অনুষ্ঠানে অনূর্ধ্ব-১৬ এর খেলোয়াড়দের প্রত্যেকেই হাতে পুরস্কার ও কিছু উপহার সামগ্রী তুলে দেন প্রধানমন্ত্রী । এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুটবল উপহার দেন।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘এফ’ গ্রুপের খেলা গত ১৫ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হয়। খেলায় বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, লেবানন ও ভিয়েতনাম অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮/আপডেট: ২০০২ ঘণ্টা
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad