ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

কোচ হচ্ছেন ইউনুস খান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
কোচ হচ্ছেন ইউনুস খান! ইউনিস খান। ছবি: সংগৃহীত

নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ইউনিস খান। খেলোয়াড়ি জীবন শেষে এবার কোচিং পেশায় নাম লেখাতে যাচ্ছেন তিনি। তবে প্রতিষ্ঠিত কোনো দলের জন্য নয়, জাপান ক্রিকেট দলকে শেখানোর প্রস্তাব দেওয়া হয়েছে তাকে।

পাকিস্তানি বংশোদ্ভূত জাপানিজ এক ব্যবসায়ীর মাধ্যমে এই প্রস্তাব পান ইউনিস। আবিদ হোসাইন নামের ওই ব্যবসায়ী জানান, জাপানের খেলোয়াড়দের কোচিং করাতে প্রস্তাব দেওয়ার পর কিছুদিন সময় চান ইউনিস পাশাপাশি তার মনোভাব ইতিবাচক ছিল।

আবিদ হোসেনের জন্ম পাকিস্তানের ফয়সালাবাদে। দীর্ঘদিন ধরেই জাপানে বসবাস তার। তাই জাপানের ক্রিকেট নিয়ে কাজ করার আগ্রহ থেকেই ইউনিসকে এই প্রস্তাব দেওয়া।  তিনি চান পাকিস্তানি খেলোয়াড়রা যাতে জাপানে আসেন। এর ফলে সেখানের ক্রিকেট ভক্তরা অনুপ্রাণিত হবেন।  

পাকিস্তানি এই ব্যবসায়ী তার প্রতিক্রিয়া জানিয়ে সংবাদ মাধ্যমকে বলেন, 'ইউনিস খানকে জাপানের টোকিও, হিরোশিমা এবং নাগোয়ায় কোচিং ক্যাম্পে কাজ করার প্রস্তাব দেই আমি।
আন্তর্জাতিক কোনো দল না থাকলেও ওখানে (জাপান) ক্রিকেট খেলা বেশ জনপ্রিয়। তিনি প্রস্তাবটির ব্যাপারে খুব দ্রুত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন এবং তার মনোভাব ইতিবাচক ছিল। ’

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।