[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

এনসিএলে তিতলির প্রভাব, সব ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ৪:২৫:২৫ পিএম
বৃষ্টিতে সব ম্যাচ ড্র। ছবি: সংগৃহীত

বৃষ্টিতে সব ম্যাচ ড্র। ছবি: সংগৃহীত

প্রথমে বাংলাদেশের কাছ দিয়ে যাওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘তিতলি’ এখন অনেকটাই দূর্বল হয়ে ভারতের অন্ধ্র প্রদেশ ও উড়িষ্যা উপকূল অতিক্রম করেছে। কিন্তু বাংলাদেশের প্রায় ১৯টি জেলায় এর কিছুটা প্রভাব পড়েছে। আর এই তিতলির প্রভাব পড়ে জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল)।

বেশ কিছুদিন গরম আবহাওয়া থাকলেও ঘূর্ণিঝড়ের প্রভাবে গেল কয়েকদিন থেকেই গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। বড় আঘাতের আশংকায় বৃহস্পতিবার (১১ অক্টোবর) চলতি এনসিএলের দ্বিতীয় রাউন্ডের সব কটি ম্যাচ ড্র ঘোষণা করে শেষ করে দেওয়া হয়।

কক্সবাজারে অনুষ্ঠিত সিলেট-চট্টগ্রাম ম্যাচটি টানা বৃষ্টির কারণে প্রথমদিনের পর আর মাঠে গড়ায়নি। তবে বাকি তিন ম্যাচে ফলাফলের সম্ভাবনা ছিল। কিন্তু তিতলির প্রভাবে হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে তা আর সম্ভব হয়নি।

খুলনায় চলা বরিশাল-খুলনা ম্যাচের প্রথম ইনিংসে বরিশালের ২৯৯ রানের জবাবে ভালই এগোচ্ছিল স্বাগতিকরা। জিয়াউর রহমানের সেঞ্চুরি ও আফিফ হোসেন ধ্রুবর অপরাজিত ৮১ রানে ৭ উইকেট হারিয়ে ৩৪৯ রান করে খুলনা। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ মাঠে না গড়ানোর কারণে আফিফের সেঞ্চুরি করা হয়নি।

ফতুল্লায় ইনিংস পরাজয়ের মুখে ছিল ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে ২০৬ রানে অল আউট হয় ঢাকা বিভাগ। সাদমান ইসলাম অনিকের ক্যারিয়ার সেরা ১৮৯ রানে ভর করে ঢাকা মেট্রোর ইনিংস থামে ৩৮৭ রানে। দ্বিতীয় ইনিংসে ৫০ রানেই ২ উইকেট হারিয়ে বসে ঢাকা। কিন্তু শেষ দিন খেলা না হওয়ায় ড্রতে বেঁচে যায় ঢাকা বিভাগ।

অপরদিকে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর ও রাজশাহী। এই ম্যাচে ৩ সেঞ্চুরি ও একটি রেকর্ডগড়া ডাবল সেঞ্চুরিতে রানের বন্যা হচ্ছিল। কিন্তু শেষ দিনে ম্যাচ না হয়ে ড্র ঘোষণা করে দেওয়া হয়। নাজমুল হোসেন শান্ত ১৭৩, মিজানুর রহমান ১৬৫ ও জিয়াউর রহমান খেলেন ১০০ রানের অপরাজিত ইনিংস খেলেন। এছাড়া লিটন কুমার দাস মাত্র ১৪০ বলে ডাবল সেঞ্চুরি হাঁকান। ২০৩ রানে আউট হয়ে ফেরেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache