[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

বার্সার ইঞ্জিন আর্থার: কুতিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ৩:৫৭:৩১ পিএম
কুতিনহো ও আর্থার- ছবি: সংগৃহীত

কুতিনহো ও আর্থার- ছবি: সংগৃহীত

নিজের স্বদেশী ও ক্লাব সতীর্থ আর্থারকে বার্সেলোনার ইঞ্জিন উপাধি দিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলার ফিলিপ কুতিনহো। ক্লাব ফুটবলে এখন আন্তর্জাতিক বিরতি থাকায় নিজ দেশ ব্রাজিলে অবস্থান করছেন ব্রাজিলের এই তারকা মিডফিল্ডার। সেখানেই সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিজের সতীর্থকে প্রশংসায় ভাসালেন কুতিনহো।

সাম্প্রতিক সময়ে মাঠে বাজে সময় যাচ্ছে কাতালান জায়ান্টদের। অধিকাংশ খেলোয়াড়ই জ্বলে উঠতে ব্যর্থ। তবে আলাদাভাবে নজর কেড়েছেন তরুণ মিডফিল্ডার আর্থার। সাবেক গ্র্যামিও তারকা এরইমধ্যে বার্সার মূল একাদশে স্থান পেয়ে কোচ আর্নেস্তো ভালভার্দের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন।

অনেকে তাকে বার্সার কিংবদন্তি মিডফিল্ডার জাভির সঙ্গেও তুলনা করছেন। বিশেষ করে সাম্প্রতিক সপ্তাহগুলোতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে টটেনহাম আর লিগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে তার পারফরম্যান্স ছিল অসাধারণ।

স্বদেশী সতীর্থদের এমন পারফরম্যান্সে মুগ্ধ কুতিনহো বলেন, ‘আমরা একজন সত্যিকারের তারকাকে নিয়ে কথা বলছি। সে সবসময় মাঝমাঠ থেকে দলকে সামনে এগিয়ে নিয়ে যায় এবং সে দলের ইঞ্জিন।’

সাম্প্রতিক সময়ে মাঠে বার্সার সময় ভালো যাচ্ছে না। লিগে চার ম্যাচে জয়ের দেখা পায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এই নিয়ে অস্বস্তিতে ভুগছেন সাবেক লিভারপুল তারকা কুতিনহোও। তবে সবাইকে ধৈর্য ধারণ করতে বললেন।

‘লিগে আমরা শীর্ষের কাছাকাছি আছি এবং আমরা চ্যাম্পিয়নস লিগের শুরুটা ভালো করেছি।’

‘এটা সত্য যে আমরা চার ম্যাচে জয়ের দেখা পাইনি এবং এটা স্বাভাবিক নয়। কিন্তু এটা লম্বা মৌসুমের কেবলই শুরু। আরও অনেক কিছুই হতে পারে।’

লা লিগায় এই মুহূর্তে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে টপকে শীর্ষে উঠে চমক দেখিয়েছে সেভিয়া। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১৬। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সা। রিয়ালের কপাল খারাপ, তারা তৃতীয়স্থানেও থাকতে পারেনি। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ লোপেতেগির শিষ্যরা। সমান ম্যাচে রিয়ালের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় অবস্থানে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদ। 

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db