ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আবারও অস্ট্রেলিয়ার কোচ হবেন লেহম্যান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
আবারও অস্ট্রেলিয়ার কোচ হবেন লেহম্যান! ড্যারেন লেহম্যান। ছবি: সংগৃহীত

তার সময়ে অস্ট্রেলিয়া ক্রিকেটের যেন এক স্বপ্নরাজ্য ছিল। ২০১৩-১৪ মৌসুমে ৫-০ ব্যবধানে ও ২০১৭-১৮ মৌসুমে ৪-০ ব্যবধানে অ্যাশেজ জেতা অস্ট্রেলিয়া দলের কোচের দায়িত্বে ছিলেন তিনি। তার অধীনেই ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। সেই ড্যারেন লেহম্যানই দলের বল টেম্পারিং কাণ্ডের পর ছাড়েন কোচিংয়ের দায়িত্ব।

তিনি দায়িত্ব ছাড়ার পর অস্ট্রেলিয়ার সাম্প্রতিক অবস্থা বেশ খারাপ। তার পাশাপাশি স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞাও অস্ট্রেলিয়া দলের ওপর বেশ নেতিবাচক প্রভাব ফেলেছে।

দলের খারাপ অবস্থায় আর চুপ থাকতে পারেননি সাবেক কোচ লেহম্যান। আবারও দেশের কোচিংয়ে ফেরার ইচ্ছা প্রকাশ করেন সাবেক এই অজি ক্রিকেটার।

সম্প্রতি অস্ট্রেলিয়ার এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই ইচ্ছা পোষণ করে তিনি বলেন, ‘আমি আবারও একদিন কোচিংয়ে ফিরতে চাই। আমার মনে হয়, আমি ভালো কোচ। আমার কোচিং রেকর্ডও বেশ ভালো। একটা সময় আমি এখানে আবার থাকব। ’

তবে দীর্ঘমেয়াদে আর নয়। লেহম্যান জানান, স্বল্পমেয়াদে কাজ করতে ইচ্ছুক তিনি। বলেন, ‘তাদের সঙ্গে স্বল্পমেয়াদী চুক্তি হতে পারে। আমি সম্ভবত সেটাই চাইছি। তবে এই গ্রীষ্মে আমি বাইরে থাকব, ক্রিকেট দেখব, উপভোগ করব। দেখা যাক, আগামী বছর কি হয়। ’

লেহম্যান কোচিং ছাড়ার পর অস্ট্রেলিয়ার যে অবস্থা, তাতে আগামী বছরই হয়তো স্বপদে দেখা যেতে পারে দেশের ক্রিকেটের সফলতম এই কোচকে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।