ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আর্থার কি বার্সার নতুন জাভি?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
আর্থার কি বার্সার নতুন জাভি? আর্থার-ছবি: সংগৃহীত

লা লিগায় বার্সার সময়টা ভালো যাচ্ছে না। তবে কাতালান জায়ান্টদের ভবিষ্যৎ কিন্তু ঠিক পথেই এগুচ্ছে বলে মনে হয়। জাভি-পুয়েল-ইনিয়েস্তার বিদায় বেশ বড় ধাক্কা হবে তা তো জানা কথাই। অনেকের শঙ্কা ছিল মাঝমাঠের সেই দুর্দান্ত সময় আর কি ফিরে পাবে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা? আপাতদৃষ্টিতে মনে হচ্ছে খুব শীঘ্রই বার্সা নতুনদের নিয়ে তাদের অভাব দূর করতে পারবে। আর এই দুর্বলতা কাটাতে বড় ভূমিকা রাখতে চলেছেন তরুণ ফুটবলার আর্থার।

ব্রাজিলিয়ান তারকা কুতিনহো এরইমধ্যে বার্সার মাঝমাঠ সামাল দেওয়ার কাজে বেশ সফল। আবার আক্রমণেও বেশ সফল তিনি।

অন্যদিকে নতুন দলে আসা আরেক ব্রাজিলিয়ান আর্থার মূল একাদশে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। একটা রেকর্ডও গড়ে ফেলেছেন এর মধ্যে। তাও ছয় বছর ধরে টিকে থাকা রেকর্ড।

গত রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে একাই ১৪২ পাসের অংশ ছিলেন আর্থার, যার মধ্যে ১৩৫টি পাস সঠিক ছিল। বিগত ছয় বছরে বাকি সবার চেয়ে যা বেশি। সর্বশেষ ২০১২ সালে লা লিগার কোনো খেলোয়াড় হিসেবে লেভান্তের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে এত পাস দিতে সক্ষম হয়েছিলেন সাবেক বার্সা তারকা জাভি।  

চলতি বছরের শুরুতে গ্র্যামিও থেকে বার্সেলোনায় পা রাখেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার। সাবেক তারকা ইনিয়েস্তার ৮ নম্বর জার্সি গায়ে চড়ানো সত্ত্বেও অনেকেই তাকে জাভির সঙ্গে তুলনা করেন।

আর্থারের দারুণ পারফরম্যান্স সত্ত্বেও ওই ম্যাচে জয়ের দেখা পায়নি বার্সা। এই নিয়ে লিগে চার ম্যাচে জয়ের মুখ দেখেনি। ভ্যালেন্সিয়ার বিপক্ষে এই হারে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান হারিয়েছে বার্সা। পুনরায় সেই অবস্থান পেতে আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষ হওয়ার অপেক্ষায় থাকতে হবে। আগামী ২০ অক্টোবর সেভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আবার শুরু হবে শিরোপা লড়াই।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।