ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাফিজের সেঞ্চুরিতে প্রথম দিনটি পাকিস্তানের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৮
হাফিজের সেঞ্চুরিতে প্রথম দিনটি পাকিস্তানের  পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্ট। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনেই ব্যাকফুটে অস্ট্রেলিয়া। শক্তিশালী প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাটিং সহায়ক উইকেটে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে একদম ভুল করেননি পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২৫৫ রান। 

দুই বছর পর পাকিস্তান দলে ফিরেই সেঞ্চুরির দেখা পান মোহাম্মদ হাফিজ। মাত্র এশিয়া কাপের ধকল সামলে উঠেছে দুবাই স্টেডিয়াম।

এরই মধ্যে আবারও ক্রিকেট ফিরেছে সেখানে। পাকিস্তানের ঘরের মাঠ খ্যাত আবুধাবিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে সরফরাজের দলের বিপক্ষে মাঠে নামে অচেনা অস্ট্রেলিয়া।  

অস্ট্রেলিয়ার এই দলটি একটু অচেনাই বটে। ১৩ মাস আগে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ এশিয়ার মাটিতে জয় পায় তারা। সেই দলের একমাত্র সদস্য হিসেবে পাকিস্তানের বিপক্ষে একাদশে টিকে রয়েছেন ন্যাথান লায়ন। স্টিভেন স্মিথ, ক্যামেরুন ব্যাঙ্করফট এবং ডেভিড ওয়ার্নারের অবর্তমানে দলটিতে এসেছে অনেক পরিবর্তন।

মোহাম্মদ হাফিজ  

৯৪টি ওয়ানডে খেলার পর ব্যাগি গ্রিনদের হয়ে প্রথমবারের মত টেস্টে মাঠে নামার সুযোগ পান অ্যারন ফিঞ্চ। অন্যদিকে তার সঙ্গে ট্রাভিস হেড এবং মারনস লাবুশানেরও অভিষেক হয় পাকিস্তানের বিপক্ষে। কিন্তু প্রথম দিনটা ঠিক নিজেদের করে রাখতে পারল না অজিরা।  

দুবাই টেস্টের শুরু থেকেই ঠান্ডা মেজাজে ব্যাট করতে থাকেন দুই ওপেনার মোহাম্মদ হাফিজ এবং ইমাম-উল-হক। ২০৫ রানের ওপেনিং জুটিতে অস্ট্রেলিয়াকে শুরুতেই ম্যাচ থেকে ছিটকে ফেলেন এই দুই ওপেনার। ইমাম লায়নের বলে ৭৬ রানে আউট হলেও অন্য প্রান্তে ঠিকই ক্যারিয়ারের ১০ম এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম সেঞ্চুরি তুলে নেন মোহাম্মদ হাফিজ।  

দিনের শেষ সেশনে হাফিজকে ১২৬ রানে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরান পিটার সিডল। দিনের একদম শেষভাগে ওয়ান ডাউনে নামা আজহার আলীকে ১৮ রানে ফিরিয়ে অজি শিবিরে কিছুটা হলেও স্বস্তি বয়ে নিয়ে আসেন হল্যান্ড।  

হারিস সোহেল ১৫ এবং নাইট ওয়াচ ম্যান হিসেবে নামা মোহাম্মদ আব্বাস ১ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এমকেএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।