ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৬ মাসের আগে সাকিবের হাতে অস্ত্রোপচার নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৮
৬ মাসের আগে সাকিবের হাতে অস্ত্রোপচার নয় সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বে অন্যতম সেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের বাঁহাতের চোটগ্রস্থ কণিষ্ঠায় ছয় মাসের আগে  কোনো অস্ত্রোপচার হচ্ছে না।  আবার এমনও হতে পারে ইনফেকশন শুকিয়ে গেলে এবং ব্যথা কমে গেলে তার অপারেশনই লাগবে না। মাস তিনেকের ম‌ধ্যেই হয়তো তাকে মাঠে দেখা যাবে।

সাকিবের ঘণিষ্ঠ সুত্র রোববার ( ৭ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এতথ্য জানান।  

সুত্র মতে, ‘৬ মাসের আগে ওর আঙুলে অপারেশন করা যাবে না।

কিন্তু এর মধ্যেও খেলতে পারে। হয়তো ইনফেকশন শুকিয়ে গেলে, ব্যথা কমলে, যদি ফিট হয় হয়ত তিন মাসের মধ্যে সে খেলতে পারে।   মেলবোর্ন হাসপাতাল থেকেই এখনও বের হয়নি। এখানে মনে হয় আবারও দেখবে। ’

‘এক্সরে করা হবে যদি সব ঠিক পাওয়া যায়  তবে তিন মাস পর খেলতে পারে। আর যদি দেখা যায় যে এভাবে উন্নতি হচ্ছে, খেলতে পারছে তাহলে হয়তো অপারেশন নাও লাগতে পারে। ’

চলতি বছরের শুরুতে ঘরের মাঠে তিন জাতির ক্রি‌কে‌ট টুর্নামেন্টের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কণিষ্ঠ  আঙুলে গুরুত্বর চোট পান সাকিব।  সেই চোট নিয়েই যান সদ্য সমাপ্ত এশিয়া কাপে। কিন্তু ব্যথা বেড়ে যাওয়ায় টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই দেশে ফিরতে হয় সাকিবকে।  
২৬ সেপ্টেম্বর রাতে দেশে ফিরে পরদিনই রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি হলে অপারেশনের মাধ্যমে ক্ষত থেকে চিকিৎসকেরা দুষিত রক্ত পুঁজ বের করে তিন দিন পরে তাকে রিলিজ দেন। এর তিনদিন পর আবারও পুঁজ বের করা হয় তার আঙুল থেকে। গেল ৫ অক্টোবর  বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়কে দেখাতে মেলবোর্নের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন সাকিব।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এইচএ/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।